তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

সমাজের দানশীল বৃত্তশীলদের  কাছে সাহায্য আবেদন করেছেন প্রতিবন্ধী দুদু মিয়া 

  • প্রকাশ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ৫.২৩ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ একটি অটোরিকশা বদলে দিতে পারে প্রতিবন্ধী দুদু মিয়ার কষ্টের জীবন।
গাইবান্ধার পলাশবাড়ী পৌর এলাকার শিবরামপুর গ্রামের মৃত সালামের ছেলে দুদু মিয়া(৫২) ।
জানা যায়, ১৮ বছর আগে একটি বৈদ্যুতিক দুর্ঘটনায় হারিয়েছিলেন ডান হাত। কিন্তু এ জন্য  তিনি জীবন যুদ্ধে থেমে থাকেননি। জীবন যুদ্ধে টিকে থাকার জন্য তিনি এখন পলাশবাড়ী পৌর শহরে এক হাতে ভাড়া রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন।
প্রতিদিন জীবন জীবিকার তাগিদে পলাশবাড়ী শহরের বিভিন্ন এলাকায় যাত্রী নিয়ে এক হাতে রিকশা চালাতে দেখা যায় দুদু মিয়াকে। এ বিষযে দুদু মিয়ের কাছে জানতে চাইলে  তিনি বলেন, দিন মজুর হত দরিদ্র বাবা মার একমাত্র ছেলে আমি।  সামান্য আয় দিয়ে বাবা সংসার চালাতে পারতেন না। তাই লেখাপড়া করতে পারেননি। জীবিকার তাগিদে এক বাড়িতে দিনমজুরের কাজ নেন । কাজের ধারাবাহিকতায় গাছ পরিস্কারের সময় আকস্মিকভাবে তিনি বিদ্যুতায়িত হন। এতে তাঁর ডান হাত সম্পূর্ণ ঝলসে যায়। এরপর দীর্ঘদিন রংপুরে একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলে।ওই সময় প্রাণে বেঁচে গেলেও তাঁর ডান হাতটি সম্পূর্ণ কেটে ফেলা হয়। জীবিকার তাগিদে ভাড়া  রিকশা চালাতে শুরু করেন । প্রথম প্রথম এক হাত দিয়ে রিকশা চালাতে কষ্ট হতো। যাত্রীরাও তাঁর রিকশায় যেতে ভয় পেতেন। মমযের বিবতনে এখন এক হাতেই তিনি দক্ষতার সঙ্গে রিকশা চালাতে পারেন। প্রতিদিনই শিবরামপুর গ্রামের বাড়ি থেকে পলাশবাড়ী পৌর শহরে এসে দিনভর রিকশা চালান। সংসার জীবনে দুদুর ঘরে ৪ছেলে ১ মেয়ে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam