তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৫ মে ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন

সুজানগরে গ্রাম-গঞ্জের সড়কগুলোর বেহালদশা

  • প্রকাশ শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২, ১২.৪৯ পিএম
  • ২০ বার ভিউ হয়েছে

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগরের গ্রাম-গঞ্জের অধিকাংশ পাকা সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে যানবাহনের পাশাপাশি জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম-গঞ্জের অভ্যন্তরে দুই শতাধিক পাকা সড়ক রয়েছে। ওই সকল সড়কের মধ্যে কাচুরী থেকে বোনকোলা ভায়া শ্রীপুর সড়ক, বোনকোলা বাজার থেকে বোনকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক, রাইপুর বাজার থেকে বোনকোল বাজার সড়ক, সুটকার মোড় বাস স্ট্যান্ড এলাকা থেকে শ্যামনগর সড়ক, নাজিরগঞ্জ বাজার থেকে হাসামপুর ভায়া খলিলপুর সড়ক, মালিফা থেকে নাজিরগঞ্জ বাজার সড়ক, ভাটিকয়া থেকে নাজিরগঞ্জ বাস স্ট্যান্ড সড়ক, সাগরকান্দী বাজার থেকে বড়–রিয়া ভায়া কামালপুর কালীঘর সড়ক, দুলাই চরগোবিন্দপুর বাজার থেকে চরদুলাই বাজার সড়ক, রাইশিমুল থেকে শান্তিপুর সড়ক, চব্বিশ মাইল বাজার থেকে আহম্মদপুর ইউনিয়ন পরিষদ সড়ক, ভাটপাড়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ থেকে ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক এবং সুজানগর থেকে দুর্গাপুর ভায়া খয়রান সড়ক উল্লেখযোগ্য। দীর্ঘদিন ওই সব সড়কের অধিকাংশ জায়গা থেকে ইট-শুরকি এবং কার্পেটিং উঠে ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। কোন কোন সড়কের ইট-শুরকি উঠে মাটি পর্যন্ত বের হয়ে গেছে। অথচ সড়ক গুলো দিয়ে প্রতিদিন শত শত মানুষ দৈনন্দিন প্রয়োজনে মাইক্রোবাস, সিএনজি, ভটভটি এবং করিমনসহ বিভিন্ন যানবাহনযোগে জেলা ও উপজেলা সদরসহ দেশের বিভিন্ন এলাকায় যাতায়াত করে থাকেন। সেই সঙ্গে এলাকার কৃষকরা ওই সকল সড়ক দিয়ে মহিষের গাড়ী এবং ইঞ্জিনচালিত বিভিন্ন যানবাহনযোগে তাদের কৃষিপণ্য ঘরে তোলেন। পাশাপাশি এলাকার শিার্থীরাও সড়ক গুলো দিয়ে স্থানীয় স্কুল-কলেজে যাতায়াত করে থাকে। কিন্তু প্রতিটি সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় যানবাহনের পাশাপাশি জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভুক্তভোগী মহল সড়ক গুলো সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপরে হস্তপে কামনা করছেন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন বলেন ওই সকল সড়কের মধ্যে গুরুত্বপূর্ণ ২/৪টি সড়ক সংস্কার করা হয়েছে। বাকি সড়কগুলো সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পেলে সংস্কার করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam