তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

স্থায়ীভাবে দেশে ফিরলেন কথাসাহিত্যিক শিব্বীর আহমেদ

  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২, ৫.৪৯ এএম
  • ৪৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ স্থায়ীভাবে বসবাসের জন্য যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ সভাপতি বরেণ্য সাংবাদিক কথাসাহিত্যিক শিব্বীর আহমেদ। দেশে স্থায়ীভাবে বসবাসের জন্য গত ডিসেম্বর মাসে তিনি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন এবং বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন।

আইটি বিশেষজ্ঞ হিসাবে শিব্বীর আহমেদ দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাজ করেন এবং ২০০৯ থেকে নিয়মিত বই প্রকাশ করে আসছেন। ইতিমধ্যে শিব্বীর আহমেদ’র ২৬টি বই বাংলা একাডেমি আয়োজিত গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। ২০২২ এর বইমেলায় শিব্বীর আহমেদ’র চতুর্থ কাব্যগ্রন্থ ’মায়া’ প্রকাশিত হয়েছে। এছাড়াও দুটি শিশুতোষ গল্পের বইয়ের প্রকাশনার কাজ এগিয়ে চলছে।অনলাইন সাংবাদিকতার পথিকৃৎ শিব্বীর আহমেদ প্রায় তিনযুগেরও বেশি সময় থেকে সাংবাদিকতা ও লেখালেখির সাথে জড়িত আছেন। বাংলাদেশ থেকে তিনি ব্যবস্থাপনায় মাষ্টার্স এবং যুক্তরাষ্ট্র থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এর উপর মাষ্টার অব সফটওয়ার সিসটেম ডিগ্রী অর্জন করেন।

শিব্বীর আহমেদ কুমিল্লা সংসদীয় আসন ২৫৭ লাকসাম-মনোহরগঞ্জের এর প্রাক্তন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য গেরিলা মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ জালাল আহমেদ’র এর সন্তান। ছোটবেলা থেকে পারিবারিকভাবে রাজনীতিতে হাতেখড়ি শিব্বীর আহমেদ স্কুল জীবন থেকেই আওয়ামী ছাত্রলীগের সাথে যুক্ত হন। আশির দশকে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত হয়ে রাজপথে সক্রিয় ছিলেন। পরে তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাথে কাজ করে বর্তমানে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam