তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

১২ বছরের বেশি হলেই এনআইডি ছাড়া টিকা নেওয়া যাবে: স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশ সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ৩.১৪ পিএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জাতীয় পরিচয়পত্র না থাকলেও টিকাকেন্দ্রে ১২ বছরের ঊর্ধ্বে সবাই নিবন্ধন ছাড়াই টিকা নিতে পারবে।

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার দুপুরে অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, আফ্রিকার দেশগুলোতে যেখানে মাত্র ১২ শতাংশ মানুষ টিকা পেয়েছে, সেখানে আমাদের টার্গেটেড জনগোষ্ঠীর ৮৫ শতাংশই টিকার আওতায় চলে এসেছে।

আরও বলেন, দেশে এ পর্যন্ত প্রায় ১৭ কোটি ডোজ টিকা আমরা দিতে পেরেছি। টিকার জন্য আমাদের টার্গেটেড জনগোষ্ঠী ১১ কোটি ৫৫ লাখ, তাদের মধ্যে প্রায় ৮৫ শতাংশকেই আমরা টিকার আওতায় আনতে পেরেছি।

জাহিদ মালেক বলেন, আমাদের হাতে এখনো মজুত আছে দশ কোটি টিকা। এরপরও বেশ কিছু লোক এখনো টিকা নেয়নি। তাদের মধ্যে অনীহা আছে। আমি আহ্বান করব, এখনো যারা টিকা নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিন।

এ সময় তিনি চিকিৎসক-নার্সদের দিনরাত পরিশ্রমের কথা স্মরণ করেন। বলেন, তারা এখনো পরিশ্রম করে যাচ্ছেন। চিকিৎসক-নার্সসহ অনেক স্বাস্থ্যকর্মীকে আমরা হারিয়েছি। শুধু তারা নিজেরাই নয়, তাদের পরিবারের সদস্যরাও আক্রান্ত হয়েছেন, প্রাণ হারিয়েছেন। তাদের প্রতি আমরা শ্রদ্ধা জানাই, আত্মার মাগফিরাত কামনা করি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam