- Muktinews24 - https://muktinews24.com -

আইপিএলে সাকিবের শেষ আশাও শেষ!

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনা প্রতিরোধে ক্রীড়াঙ্গনে কঠোর জৈবসুরক্ষা বলয়ের মধ্য থেকেই যে কোনো টুর্নামেন্ট খেলতে হয় খেলোয়াড়দের। আর এমন জৈবসুরক্ষা বলয়ের ধকল থেকে বাঁচতে আসন্ন আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন গুজরাট টাইটান্সে দুই কোটি রুপিতে নাম লেখানো ইংলিশ ক্রিকেটার জেসন রয়। তার সরে দাঁড়ানোর পর সম্ভাব্য বদলি ক্রিকেটারের তালিকায় নজরে ছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানও।

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকটেকারের বরাতে জানা যায়, জেসন রয়ের বদলি হিসেবে এবারের মেগা নিলামে দল না পাওয়া পাঁচ ক্রিকেটার থেকে পছন্দের ক্রিকেটারকে বেছে নিতে পারে গুজরাট। যে তালিকায় অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ, নিউজিল্যান্ডের বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিল, ইংল্যান্ডের বিশ্বসেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান এবং আইপিএলের পোস্টারবয় খ্যাত সুরেশ রায়নাদের সঙ্গে রয়েছেন সাকিব আল হাসানও।

তবে আইপিএলের মেগা নিলামে দুই দুইবার ড্রাফটে নাম ওঠার পরও দল না পাওয়া সাকিবের শেষ আশাও এবার বুঝি শেষ হয়ে যাচ্ছে। হিন্দুস্থান টাইমসের বরাতে জানা গেছে নতুন এ খবর।

জানা গেছে, জেসন রয়ের বদলি ক্রিকেটার খুঁজে পেয়েছে গুজরাট টাইটান্স। সদ্য সমাপ্ত বাংলাদেশের বিপক্ষে সিরিজে দুর্দান্ত খেলা আফগানিস্তানের আগ্রাসী উইকেটকিপার-ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজকে দলে নিতে চলেছে আহমেদাবাদ ভিত্তিক দলটি।

যদিও ফ্র্যাঞ্চাইজিটির তরফে এখনো কিছু জানানো হয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় গুরবাজ নিজেই ইঙ্গিত দিয়েছেন এ বিষয়ে। ইনস্টাগ্রাম স্টোরিতে জেসনের বদলি হিসেবে প্রথমবার আইপিএলে ঢুকে পড়ার বিষয়ে স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন আফগান এ তারকা।

২০ বছর বয়সী রহমানুল্লাহ এখনো পর্যন্ত আফগানিস্তানের হয়ে ৯টি ওয়ানডে ও ২০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া লিগ খেলে বেড়ান তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে তার স্ট্রাইক-রেট দেড়শোর ওপরে। এবার আইপিএলে নিলামে তার বেস প্রাইস ছিল ৫০ লাখ টাকা। যদিও অবিক্রিত থেকে যান।

এদিকে আইপিএল চলাকালে জাতীয় দলের শিডিউল থাকায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটির নিলামের আগেই ছুটি চেয়েছিলেন সাকিব। কিন্তু মেগা নিলামে ২ কোটি ভিত্তিমূল্যে থেকেও দুই দফায় নাম তোলার পরও অবিক্রিত থেকে যান তারকা এ অলরাউন্ডার।

আইপিএলের নিলামে সাকিবের দল না পাওয়ার পেছনে বেশ কয়েকটি কারণের মধ্যে একটি ছিল টুর্নামেন্ট চলাকালে তার জাতীয় দলের ব্যস্ততা। এবার গুজরাটে রয়ের বদলি হিসেবে তালিকায় তাকে রাখা হলেও বিসিবির সদ্য ঘোষিত স্কোয়াডে তার অন্তর্ভুক্তিতে আবারও মুখ ফিরিয়ে নিতে পারে।