তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন

আজ দেশে ফিরছেন ২৮ নাবিক

  • প্রকাশ বুধবার, ৯ মার্চ, ২০২২, ৫.২৫ এএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  ইউক্রেনে আটকে পড়া ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজ থেকে উদ্ধার ২৮ বাংলাদেশি নাবিক আজ দেশে পৌঁছাবে। আজ বুধবার দুপুরের দিকে রোমানিয়ার বুখারেস্ট থেকে ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ঢাকা পৌঁছাবেন তারা। তবে নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুরের মরদেহ এখনই আসছে না।

এ ব্যাপারে নিউজ টোয়েন্টিফোরকে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, সব ব্যবস্থা সম্পন্ন করেছে সরকার। টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে নাবিকরা দেশে ফিরবেন।  বিএসসির মহাব্যবস্থাপক (চার্টারিং) ক্যাপ্টেন মুজিবুর রহমান বলেন, ‘একটি বিশেষ বিমানে সব নাবিক একসঙ্গে বুধবার দেশে পৌঁছবেন বলে আশা করছি। সেভাবে প্রক্রিয়া এগিয়েছে। এখন নিরাপদে তাঁরা দেশে ফিরলেই স্বস্তি ফিরবে। ‘এদিকে, নিহত হাদিসুর রহমানের মরদেহ দেশে ফিরিয়ে আনতে আরো এক সপ্তাহ লাগতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন আনাম চৌধুরী।

তিনি বলেন, ‘ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতি আরো খারাপ হয়েছে। ফলে হাদিসুর রহমানের মরদেহ যথাযথ অনুমোদন ছাড়া দেশে ফিরিয়ে আনতে গেলে মাঝপথে নানা ধরনের জটিলতা তৈরি হবে। আবার ইউক্রেনের অনুমতিও দ্রুত মিলছে না। ফলে মরদেহ সড়কপথে ইউক্রেন থেকে মলদোভা হয়ে রোমানিয়ায় পৌঁছানোই জটিল হয়ে পড়েছে। ‘উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় আটকা পড়ে বাংলাদেশের জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। এ অবস্থায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হলে ২ মার্চ রাতে জাহাজটি বোমা হামলার শিকার হয়। হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হন।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam