- Muktinews24 - https://muktinews24.com -

আদমদীঘিতে ৯ হাজার ৮৬৬ পরিবার পাবেন টিসিবির পণ্য

 

এএফএম মমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:
দেশব্যাপী ১ কোটি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির চাল, ডাল ও তেল বিক্রির উপকারভোগী হিসেবে বগুড়ার আদমদীঘিতে ৯ হাজার ৮৬৬ টি পরিবারকে তালিকাভুক্ত করা হয়েছে। রবিবার (২০ মার্চ) উপজেলার সান্তাহার পৌর শহরের দুটি স্পটে এসব পণ্য বিক্রি শুরু হবে। টিসিবির ৬ জন ডিলারের মাধ্যমে উপজেলার একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নে আগামী ২৮ মার্চ পর্যন্ত চলবে এ পণ্য বিক্রি। এ কর্মসূচীর আওতায় এই দফায় প্রতিটি পরিবার ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবেন।
শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ইউএনও শ্রাবণী রায় এ তথ্য জানান। তিনি বলেন, উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৯ হাজার ৮৬৬ কার্ডধারী ভোক্তার মধ্যে টিসিবি পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১ হাজার ২২৪, নশরতপুর ইউনিয়নে ১ হাজার ১০৬, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ১ হাজার ১১২, কুন্দগ্রাম ইউনিয়নে ৯৬২, চাঁপাপুর ইউনিয়নে ৯৮৪, সান্তাহার ইউনিয়নে ৯৩৪ ও সান্তাহার পৌরসভায় ৩ হাজার ৫৪৪ জন। তবে ২০ মার্চ প্রথম দিনে উপজেলার সান্তাহার পৌর শহরের পোঁওতা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও মহিলা কলেজ মাঠে পণ্য বিক্রি শুরু হবে।
তিনি আরো বলেন, আদমদীঘি সদর ইউপি ভবন ও রেলস্টেশন বাজার, নশরতপুর ইউপি ভবন ও মুরইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ছাতিয়ানগ্রাম ইউপি ভবন ও শালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, কুন্দগ্রাম ইউপি ভবন ও শিববাটি বাজার, চাঁপাপুর ইউপি ভবন ও বিহিগ্রাম স্কুল মাঠ, সান্তাহার ইউপির ছাতনী-ঢেকড়া স্কুল মাঠ, সান্দিড়া শহীদ সিরাজ খান মেমোরিয়াল একাডেমীর স্কুল মাঠে টিসিবি পণ্য বিক্রি করা হবে। এছাড়া সান্তাহার পৌরসভার বাজার ঈদগাহ মাঠ, হার্ভে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, সরকারি কলেজ ঈদগাহ মাঠ এবং মালসন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টিসিবি পণ্য বিক্রি করা হবে। সংবাদ সম্মেলনে স্থানিয় সংবাদিকরা উপস্থিত ছিলেন।