তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

কোভিডের ক্ষতি পোষাতে রেমিডিয়াল ক্লাস ও পূনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেয়া হবে -সৈয়দপুরে শিক্ষামন্ত্রী

  • প্রকাশ রবিবার, ১৩ মার্চ, ২০২২, ১১.৩৪ এএম
  • ৫৭ বার ভিউ হয়েছে
মোাঃজাকির হোসেন ,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: রেমিডিয়াল ক্লাস (প্রতিকারমূলক ক্লাস) এর মাধ্যমে কোভিড-১৯ পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়া হবে। এজন্য সিলেবাস পূনর্বিন্যাস করে সে অনুযায়ী পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
উত্তরবঙ্গ সফরকালে রবিবার (১৩ মার্চ) সকাল সাড়ে ৯ টায় সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথা জানান তিনি।
এসময় শিক্ষামন্ত্রী আরও জানান, আগামী ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান পুরোদমে চালু করা হবে। করোনার কারণে কিছু ঘাটতি হয়েছে। সে ঘাটতিগুলো পূরণের জন্য রেমিডিয়াল ক্লাস যেগুলো হওয়ার কথা, সেগুলো হবে। এছাড়া এসএসসি, এইচএসসি পরীক্ষার্থীদের পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেয়া হবে।
এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌছলে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সকাল ৯টার দিকে দু’দিনের সফরে দিনাজপুর ও সৈয়দপুরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে তিনি ঢাকা থেকে এখানে পৌঁছান।
এসময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহানসহ নীলফামারী, লালমনিরহাট, দিনাজপুর, রংপুর জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানজিদা লাকি, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান, পৌরসভার ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, কৃষিবিদ মুবিন সরকার প্রমুখ।
সূত্র জানায়, রবিবার শিক্ষামন্ত্রী লালমনিরহাটের কালিগঞ্জের উত্তরবাংলা কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন। দুপুরে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন করবেন এবং সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।
পরদিন সোমবার সকালে গোর এ শহীদ মাঠে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন মন্ত্রী। দুপুরে চিরিরবন্দরে আমেনা বাকী রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের জয়বাংলা গেট উদ্বোধন করবেন তিনি। বিকেলে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পরিদর্শন শেষে ঢাকা ফেরার কথা রয়েছে তাঁর।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam