তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫২ অপরাহ্ন
সদ্য সংবাদ :
ঘোড়াঘাটে বিদ্যুৎ এর মিটার চুরি তার পর চিরকুটে ফোন নাম্বার লেখে টাকা দাবি,আটক ১ কুলাউড়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার তিন দিনের জন্য চালু হলো ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সৈয়দপুরে ইউএনডিপি’র অর্থায়নে রাস্তা সংষ্কার কাজ উদ্বোধন করলেন পৌর মেয়র রাফিকা সাউথ বাংলা ব্যাংকে চাকরির সুযোগ সুনির্দিষ্ট কারণ ছাড়া কোরবানির পশুবাহী গাড়ি থামানো যাবে না নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন হল ওয়ারলেসে নতুন এমপিওভুক্ত ১ হাজার ১২২ মাধ্যমিক স্কুলের তালিকা চিলমারীতে বন্যায় ১৪ কোটি টাকার ক্ষতি

‘ক্ষতি পোষাতে রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাসকৃত সিলেবাস’

  • প্রকাশ রবিবার, ১৩ মার্চ, ২০২২, ১০.০১ এএম
  • ৪৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।সৈয়দপুর বিমানবন্দরে আজ রবিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।এ সময় শিক্ষামন্ত্রী জানান, ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান পুরোদমে চলবে। করোনার কারণে কিছু ঘাটতি হয়েছে। সে ঘাটতিগুলো পূরণের জন্য রেমিডিয়াল ক্লাস যেগুলো হওয়ার কথা, সেগুলো হবে। এ ছাড়া যারা এসএসসি, এইচএসসি পরীক্ষা দেবে, তাদের পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে।

এর আগে গতকাল শনিবার শিক্ষামন্ত্রী বলেছিলেন, করোনার সংক্রমণ কমে এসেছে এবং সার্বিক পরিস্থিতিও এখন স্বাভাবিক হয়েছে। বিশেষজ্ঞদের সুপারিশ নিয়ে আমরা আগামী ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন থেকে শ্রেণিকক্ষে পুরোদমে ক্লাস শুরু হবে।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের বলেন, স্কুল-কলেজে স্বাভাবিক পাঠদান কার্যক্রম শুরুর জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে শিগগিরই স্কুল-কলেজে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু হবে।

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান। গত ৯ মার্চ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিকভাবে সপ্তাহে দুদিন ক্লাস হবে।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam