তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

খালিদ হাসান মিলুর ১৭ তম মৃত্যুবার্ষিকী আজ

  • প্রকাশ মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২, ১২.২৭ পিএম
  • ৬০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাংলা সংগীত জগতের এক উজ্জ্বল নক্ষত্রের পতন হয়েছিল ২০০৫ সালের ২৯ মার্চ। মাত্র ৪৫ বছর বয়সে ভক্ত অনুরাগীদের কাঁদিয়ে ত্যাগ করেছিলেন পৃথিবীর মায়া। বলছি, খালিদ হাসান মিলুর কথা। এই কিংবদন্তি গায়কের মৃত্যুবার্ষিকী আজ। ১৭ বছর কেটে গেছে তার প্রস্থানের। কিন্তু ভক্ত অনুরাগীরা আজও মনে রেখেছেন তাকে তার গানের মাধ্যমে। মাত্র ২০ বছর বয়সে ১৯৮০ সালে খালিদ হাসান মিলু শুরু করেছিলেন সংগীত জগতের যাত্রা। এরপর তিনি তার ক্যারিয়ারে তুলে নিয়েছেন ১২টি অ্যালবাম। খালিদ হাসান মিলু তার প্রথম ‘ওগো প্রিয় বান্ধবী’ অ্যালবামের মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছিলেন। তার উল্লেখযোগ্য অ্যালবামগুলো হচ্ছে- প্রতিশোধ নিও, নীলা, শেষ ভালোবাসা, আয়না, মানুষ ইত্যাদি। মধুমাখা কণ্ঠ কিংবা স্বর্ণকণ্ঠের গায়ক খালিদ হাসান মিলু ২৫০ বাংলা চলচ্চিত্রে প্রায় পাঁচ হাজারের মতো গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সেসব গানের বেশির ভাগই ছিল তুমুল শ্রোতাপ্রিয় তার মধ্যে আজও মুখে মুখে বাজে ‘প্রাণের চেয়ে প্রিয়’ সিনেমার ‘যে প্রেম স্বর্গ থেকে এসে’, ‘বিদ্রোহ চারিদিকে’ সিনেমার ‘জীবন ফুরিয়ে যাবে’, ‘ভালোবাসি তোমাকে’ সিনেমার ‘অনেক সাধনার পরে’, ‘বাবা কেন চাকর’ সিনেমার ‘আমার মতো এত সুখী’ ইত্যাদি গান। অসংখ্য গানের এই শিল্পী আজও মানুষের হৃদয়ে বিশেষ স্থানে অবস্থান করছেন। শ্রোতাদের ভালোবাসার পাশাপাশি মিলু ১৯৯৪ সালে ‘হৃদয় থেকে হৃদয়’ চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পুরুষ কণ্ঠশিল্পী বিভাগে পুরস্কার লাভ করেন। তার পরবর্তী প্রজন্ম প্রতীক হাসান ও প্রীতম হাসানও হাঁটছেন বাবার দেখানো পথে। তারাও আছেন গানের সঙ্গে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam