তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৩:৪৮ পূর্বাহ্ন

গত ৩ মাসেই লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ  ওসি এটি এম গোলাম রসুল

  • প্রকাশ শনিবার, ১৯ মার্চ, ২০২২, ১২.১১ পিএম
  • ৫৭ বার ভিউ হয়েছে
মোঃ লাভলু শেখ লালমনিরহাট থেকে।।
গত ডিসেম্বর, জানুয়ারি,  ফেব্রুয়ারি মাসে  লালমনিরহাট জেলা পুলিশ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ী দমনসহ নানা উদ্যোগ ও কর্মপরিকল্পনার কারণে পুলিশ সুপার আবিদা সুলতানা।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম গোলাম রসুল কে ৩ মাসে ৩ বার মাদক উদ্ধারে জেলার “শ্রেষ্ঠ অফিসার” হিসেবে নির্বাচিত করেন, ও জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়। এর আগের মাসে জানুয়ারিতে তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা।
কালীগঞ্জ থানায় আসার ৩ মাসের মধ্যে কমতে শুরু করেছে মাদক! এখন আর তেমন ভাবে মাদক সেবীদের চোখে পরে না। যার ভয়ে মাদক ব্যবসায়ীরা কাফেন।
তিনি কালীগঞ্জ থানায় যোগদানের ৩ মাসের মধ্যে বিপুল পরিমান  মাদক উদ্ধার সহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ী দমনসহ নানা উদ্যোগে জনগণের বন্ধু একথাটি সত্য প্রমান করা এক চৌকস পুলিশ কর্মকর্তার নাম কালীগঞ্জ থানার ওসি এটি এম গোলাম রসুল। শুধু কি তাই করোনা ভাইরাস (কোভিড-১৯) ও ওমিক্রন এর বিস্তার প্রতিরোধের জন্য থানা এলাকার বিভিন্ন স্থানে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন, বিভিন্ন কাজের শুনাম কুড়িয়েছেন তিনি।।
গত ৩ মাসে মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানার আসামীকে আটক,সাজা পরোয়ানার আসামী আটক,জরুরী সেবা ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে ভিকটিম উদ্ধার। তালিকা সমূহ….
মোট ৩ মাসে কালীগঞ্জে মামলার সংখ্যা ৪৭।
মোট মাদক মামলায় ৫৪ জন আটক।
মোট ফেন্সিডিল উদ্ধার – ২৭০৮ বোতল।
ভারতীয় ইসকাফ ৭০ বোতল।।
মোট গাজা উদ্ধার ৫১ কেজি ৩শত গ্রাম।
মোট ইয়াবা উদ্ধার ১৯০ পিচ।
মোট ভারতীয় মদ ২৩ বোতল উদ্ধার।
গ্রেফতারী পরোয়ানার মোট ৭২ আসামীকে আটক ও জেল হাজতে প্রেরণ  করেন।
সাজা পরোয়ানার ২৮ জন আসামী আটক জেল হাজতে প্রেরণ  ও ২৮৬ মামলা গ্রেফতারী পরোয়ানা নিস্পত্তি
নিয়মিত মামলার মোট গ্রেফতার আসামী ২২১ জন। ফৌঃ কাঃ বিঃ আইনে ৩ জন কে গ্রেফতার করেছেন।
নারী অপহরণ মামলার ৫ জন ভিকটিম উদ্ধার।
জরুরী সেবা ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে ২৮ জন ভিকটিম উদ্ধার।
জিডিমুলে ১৭ টি গরু ১৫ টি মটর সাইকেল, ১টি মাহিন্দ্র,ট্রাক ও ২টি টি ট্রাক উদ্ধার।
চোরাই মামলার আসামী সহ  ২টি গরু উদ্ধার।
অপহরণ মামলার আসামী সহ ভিকটিম উদ্ধার।
১টি চাঞ্চল্যকর গনধর্ষন মামলার ২জন আসামী গ্রেফতার।
২টি চাঞ্চল্যকর হত্যা মামলার ৩জন গ্রেফতার।
থানা এলাকার১৫জন লিস্টেড কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার।।
এছাড়াও বিট পুলিশিং /কমিনিটি পুলিশিং এর মাধ্যমে করো ভাইরাস সংক্রান্ত জনসচেতনতা বৃদ্ধি, বাল্যবিবাহ,চুরি, ছিনতাই, গুজব,জঙ্গি, জমি জমার বিরোধ নিস্পত্তি সহ, মাদক ও চোরাচালান প্রতিরোধে
এবং থানা এলাকার আইন-শৃখলা, নিয়স্ত্রণে থানা পুলিশ পেশাদ্বারিত্বের সাথে কাজ করে যাচ্ছে, তার এসব প্রশংসনীয় সাহসীকতার কাজের জন্য যোগদানের ৩ মাসের মধ্যে পরপর ৩বার জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়েছেন।
কালীগঞ্জ থানা ওসি এ টি এম গোলাম রসুল জানান, আমরা সর্বোচ্চ চেষ্টায় সফলতা অর্জন করেছি, পাশাপাশি রাষ্ট্রের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।
আমার এই সাফল্যর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা সহ যারা আমার কাজে সহযোগীতা করেছেন। পরিশেষে ওসি গোলাম রসুল কালীগঞ্জ উপজেলাকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, তিনি ২০০১ সালের ১৯ মে সরাসরি ক্যাডেট এসআই হিসেবে যোগদান করেন।যোগদানের পরে তিনি র‍্যাব,পিবিআই,ডিআইজি অফিস, হবিগঞ্জ,ঢাকা,নীলফামারী সহ দিনাজপুর জেলার বিরল থানার ওসি,দিনাজপুর ডিবির ওসি হিসেবেও সুনামের সাথে চাকুরী করেছেন।
চাকুরী জীবনে তিনি প্রশংসনীয় ও সাহসীকতাপূর্ণ কাজের জন্য একাধিক পুরষ্কারসহ আইজিপি ব্যাজ এবং শ্রেষ্ঠ ওসির পুরষ্কার ও লাভ করেছেন।তিনি ছাত্রজীবনেও ফুটবল, ক্রিকেট এর ক্যাপ্টেন পদে থেকে দল পরিচালনা করেছেন।
তিনি একজন সেরা দৌড়বিদও বটে। চাকুরী জীবনেও তিনি বিভাগীয় পর্যায়ে ১০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে সাবেক আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর কাছ থেকে পুরষ্কার গ্রহন করেছেন। তিনি দাবা প্রতিযোগিতায়ও চ্যাম্পিয়ন ছিলেন তিনি।
এছাড়াও গত ৫ মার্চ ৪৯৬ বোতল ফেন্সিডিল আটক করে কালীগঞ্জ থানা পুলিশ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam