তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৫ মে ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

জার্মানি থেকে দেড় হাজার ক্ষেপণাস্ত্র পৌঁছাল ইউক্রেনে

  • প্রকাশ শনিবার, ২৬ মার্চ, ২০২২, ৮.০৯ এএম
  • ১৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ জার্মানি থেকে বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও মেশিনগানের বড় ধরনের একটি চালান ইউক্রেনে পৌঁছেছে। এতে দেড় হাজার স্ট্রেলা বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং ১০০টি এমজি-৩ মেশিনগান রয়েছে। ইউক্রেনের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে জার্মান প্রেস এজেন্সি এ খবর জানিয়েছে।

 

বিবিসির খবরে বলা হয়েছে, বিরোধপূর্ণ অঞ্চলে অস্ত্র না পাঠানোর নীতি রয়েছে জার্মানির। তবে ইউক্রেনে রুশ অভিযানের ঘটনায় নিজের ঐতিহাসিক নীতির বিপরীত পথে হাঁটল দেশটি।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক বলেছেন, বিদ্যমান পরিস্থিতিতে তার দেশ ইউক্রেনের সবচেয়ে বড় অস্ত্র সরবরাহকারীদের একটি। তবে এ নিয়ে গর্ব না করে ইউক্রেনের সহায়তায় কাজ করে যেতে হবে।

 

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া থেকে দূরে থাকতে জার্মানি নতুন পথ খুঁজছে। তিনি বলেন, আমরা দেখেছি কয়েক দশক ধরেই অর্থনীতির জন্য জার্মানি লড়াই করছে। নতুন রুশ গ্যাস পাইপলাইন এবং পুরনো ইউরোপীয় স্বপ্নের জন্য তারা লড়াই করছে। এই ধরনের সহযোগিতার স্বপ্ন রাশিয়া দীর্ঘ সময় ধরে গুরুত্ব সহকারে নেয়নি। তবে আমরা দেখতে পাচ্ছি জার্মানদের মত বদলাচ্ছে। আর এটা খুবই গুরুত্বপূর্ণ। দেখতে পাচ্ছি জার্মানি নতুন পথ খুঁজছে।
খবর  বিবিসি

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam