তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন

টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে নাসুম

  • প্রকাশ বুধবার, ৯ মার্চ, ২০২২, ১২.০০ পিএম
  • ৭২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন নাসুম আহমেদ। মাত্র ১০ রানের বিনিময়ে ৪টি উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার। সেই পারফরম্যান্সের প্রভাব পড়েছে র‌্যাংকিংয়েও। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ১০ নম্বরে উঠে এসেছেন তিনি।

নাসুমের রেটিং পয়েন্ট এখন ৬৩৭। এছাড়া বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ পিছিয়েছেন মুজিব উর রহমান। তিনি নেমে গেছেন আটে। আর সাত নম্বরে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার পেসার এনরিক নরকিয়া।

যথারীতি শীর্ষে রয়েছেন আরেক প্রোটিয়া লেগ স্পিনার তাবরাইজ শামসি। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন আফগানিস্তানের ওপেনার হজরতউল্লাহ জাজাই। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলে ৬৩৩ রেটিং নিয়ে রোহিত শর্মাকে পেছনে ফেলেছেন তিনি। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ১৩তম স্থানে রয়েছেন এই ব্যাটার।

আর ২৭ নম্বরে রয়েছেন বাংলাদেশের ওপেনার নাঈম শেখ। ৫১৬ রেটিং নিয়ে ৩৪তম স্থানে রয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। টি-টুয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ৬০ রানের সুবাদে ২৬ ধাপ এগিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। বর্তমানে ৪৯তম স্থানে অবস্থান করছেন তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam