তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন

নখ সুন্দর রাখতে হট অয়েল ম্যানিকিওর

  • প্রকাশ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ৬.৩৯ এএম
  • ৬২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  বর্তমানে নখ বড় রাখা ফ্যাশনের একটি অংশ। অনেককে আবার কাজের খাতিরেই হয়তো নিজেকে আকর্ষণীয় দেখাতে হয়। তারই অংশ হিসেবে অনেকেই বড় করতে চান নখ। কিন্তু নখ বাড়াতে গেলেই ভেঙে যাচ্ছে এমন অভিযোগ থাকে অনেকেরই। এ সমস্যার সমাধানে দারুণ কার্যকরী গরম তেল।নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে নখকে সুন্দর করে তোলার জন্য হট অয়েল ম্যানিকিওর দারুণ উপকারী। বাড়িতেই সহজে করতে পারেন এটি।

অন্যান্য ম্যানিকিওরে গরম পানির পরিবর্তে ব্যবহার করা হয় গরম তেল। হট অয়েল ম্যানিকিওর করার সময়ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল সম পরিমাণে মিশিয়ে নেবেন। এই প্রত্যেকটি তেলের গুণই আপনার নখের প্রয়োজন।

গরম তেলে নখ ডুবিয়ে রাখলে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন ভালো হয়। এতে নখের চারপাশের পাতলা ত্বক নরম থাকবে, হাতে পড়বে না বয়সের ছাপ।

একটি পাত্রে সব রকমের তেল সমপরিমাণে নিয়ে গরম করে নেবেন। প্রথমে ৩০ সেকেন্ড গরম করুন। সেই মিশ্রণ যতক্ষণ না ঠাণ্ডা হয়ে যাচ্ছে ততক্ষণ পর্যন্ত তাতে আঙুল ডুবিয়ে রাখুন। মিশ্রণ ঠাণ্ডা হয়ে গেলে আবার সামান্য গরম করে নিন। আরও একবার নখ ডুবিয়ে রাখুন। তারপর কব্জি পর্যন্ত সেই তেল ধীরে ধীরে মালিশ করুন। তেল ত্বকে মিশে গেলে গরম জলে তোয়ালে ভিজিয়ে ভালো করে হাত এবং আঙ্গুলগুলি মুছে নিন।

নখ সুন্দর ও ভালো রাখতে খুবই সহজ ঘরোয়া উপায় এটি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam