তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪০ অপরাহ্ন
সদ্য সংবাদ :
একদিনে ১২ মৃত্যু, শনাক্ত ২ হাজারের বেশি পাঁচবিবিতে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কায়সারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন মৌলভীবাজারে পানিবন্দি মানুষকে ঈদ উপহার একাটুনা ইউনিয়ন উন্নয়নে আমরা সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র অভিযানে মাদকসহ তিন চোরাকারবারী আটক ঘোড়াঘাট উপজেলায় ৩ ছিনতাইকারিকে পুলিশে সোপর্দ ২টি সিএনজি আটক নিরাপদ ও টেকসই পোল্ট্রি উৎপাদনে সবধরনের সহায়তা দেবে সরকার -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আদমদীঘিতে ৪ দিন ব্যাপী মাছ চাষ ও খাদ্য সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষনের উদ্ধোধন শ্রীমঙ্গলে ভোক্তার অভিযানে দুই প্রতিষ্টানকে ৩৫ হাজার টাকা জরিমানা জয়-পুতুলকে নিয়ে স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী

নজিরবিহীন ক্ষয়ক্ষতির সম্মুখীন রুশ বাহিনী : জেলেনস্কি

  • প্রকাশ রবিবার, ২০ মার্চ, ২০২২, ৬.৩১ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  রাশিয়ার সামরিক বাহিনী নজিরবিহীন ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  তিনি বলেন, ইউক্রেনে রাশিয়ার অনেক ইউনিট ৮০ থেকে ৯০ শতাংশ ধ্বংস করে দেওয়া হয়েছে।ইউক্রেনের সবশেষ পরিস্থিতি নিয়ে রবিবার সামাজিক মাধ্যমে ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, ইউক্রেনীয়রা প্রমাণ করেছে যে, তারা এমন একটি সেনাবাহিনীর চেয়েও পেশাদারিত্বের সঙ্গে লড়াইয়ের সক্ষমতা রাখে। যারা বিভিন্ন অঞ্চল এবং পরিস্থিতিতে দশক ধরে যুদ্ধ চালিয়ে আসছে। আমরা তাদের বিপুল সংখ্যক সেনা ও সামরিক সরঞ্জামের বিরুদ্ধে সাহসের সঙ্গে লড়াই করছি।এরপরই তিনি ইউক্রেনীয় থেকে রুশ ভাষায় বলেন, যে সব অঞ্চলে প্রচণ্ড লড়াই হয়েছে সেখানে অনেক রুশ সেনাদের মৃতদেহ পড়ে আছে। এসব মরদেহ কেউ তুলে নিচ্ছে না। এর মধ্যেও নতুন ইউনিট পাঠানো হচ্ছে।তবে ইউক্রেনে রুশ বাহিনীর উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতির মুখে, জেলেনস্কির এমন দাবির সত্যতা স্বাধীনভাবে যাচাই করতে পারেনি সংবাদমাধ্যম সিএনএন।

যুদ্ধের প্রথম দিন থেকেই বিশাল রুশ সামরিক বাহিনীর বিরুদ্ধে লড়াই করে আসছে ইউক্রেনীয় যোদ্ধারা। ইউক্রেনের বিভিন্ন শহরে দুই দেশের বাহিনীর মধ্যে তীব্র লড়াই অব্যাহত।রবিবার জেলেনস্কি বলেন, ‘শনিবার আটটি করিডোর দিয়ে বেসামরিক নাগরিকদের উদ্ধার কাজ চলছিল। কিন্তু রুশ বাহিনীর অবিরাম গোলাবর্ষণের কারণে কিয়েভ অঞ্চলের বোরোদিয়ানায় অভিযান ব্যাহত হয়। ইউক্রেনের অবরুদ্ধ খেরসনের শহরগুলোতে মানবিক সহায়তা পাঠাতে পারেনি কর্তৃপক্ষ’।  প্রেসিডেন্ট আরও বলেন, রুশ বাহিনী আমাদের বহর অবরুদ্ধ করে রেখেছে, কিন্তু কেন?

যুদ্ধে এ পর্যন্ত রাশিয়ার ১৪ হাজার সেনা নিহত হয়েছে, এমন দাবি ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের। সম্প্রতি বিবৃতিতে মন্ত্রণালয়টি জানায়, ৪৪৪টি ট্যাংক, এক হাজার ৪৩৫টি সামরিক যান, ৮৬টি বিমান, ১০৮টি হেলিকপ্টার, ১১টি ড্রোন, ৩টি জাহাজ ধ্বংস করেছে ইউক্রেনের বাহিনী। এই পরিসংখ্যান আনুমানিক এবং উচ্চমাত্রার লড়াইয়ের কারণে যাচাইকরণ ছিল ‘জটিল’।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam