তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

নবাগত রূপগঞ্জের কাছে আবাহনীর হার

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ১২.০৫ পিএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাংলাদেশ দল যখন দক্ষিণ আফ্রিকায় অনুশীলনে ব্যস্ত, তখন দেশের মাটিতে শুরু হয়েছে ৫০ ওভার ক্রিকেটের ঘরোয়া আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। মঙ্গলবার (১৫ মার্চ) উদ্বোধনী ম্যাচে ফেভারিট আবাহনীকে ৭ উইকেটে হারিয়েছে নবাগত রূপগঞ্জ টাইগার্স।

এদিন ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে রূপগঞ্জ ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারকাবহুল ঢাকা আবাহনীকে। নির্ধারিত ৫০ ওভারে নাঈম শেখের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ২৫৫ রান। ১৩২ বলের মোকাবিলায় ১১৫ রান করার পথে জাতীয় দলের ওপেনার নাঈম হাঁকান ১০টি চার ও ২টি ছক্কা।

আবাহনীর পক্ষে আরও রান পেয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। তিনি ৪৩ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ৫৮ বলে ৩৭ রান করেন।

রূপগঞ্জের পক্ষে মুকিদুল ইসলাম মুগ্ধ তিনটি এবং ফরহাদ রেজা ও মোহাম্মদ শরীফউল্লাহ দুটি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে উড়ন্ত সূচনা পায় রূপগঞ্জ টাইগার্স। ঘরোয়া লিগের নিয়মিত পার্ফরমার  মিজানুর রহমান ও জাকির হোসেনের উদ্বোধনী জুটিতে আসে ১৬৬ রান। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন মিজানুর। ৮২ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় করেন ৯৩ রান। তবে সেঞ্চুরি পেয়েছেন আরেক ওপেনার জাকির হোসেন।  ১১৬ বলের মোকাবিলায় ১৫টি চার ও ২টি ছক্কায় ১১৭ রান করে দলকে জয়ের পথে রাখেন তিনি।

জাকির সাজঘরে ফিরলে বাকি কাজটুকু সারেন  মার্শাল আইয়ুব  ও ফজলে মাহমুদ রাব্বি । মার্শাল আইয়ুব করেন ১৫ বলে অপরাজিত ২৩ রান। রাব্বিও অপরাজিত থাকেন ১৪ বলে ১০ করে। হেসেখেলে বড় লক্ষ্য চেজ করে জয় পাওয়া রূপগঞ্জের জয় আসে  ৮ ওভার ও ৭ উইকেট হাতে রেখেই। আবাহনীর পক্ষে ২টি উইকেট নেন কাম্রুল হাসান রাব্বি।

স্কোরকার্ড:

আবাহনী লিমিটেড : ২৫৫/৯ (৫০ ওভার)
নাঈম শেখ ১১৫, সাইফউদ্দিন ৪০*, মোসাদ্দেক ৩৭
মুকিদুল ৫১/৩, ফরহাদ রেজা ৪০/২,  শরিফ ৪০/২;

রুপগঞ্জ টাইগার্স : ২৫৯/৩ (৪২ ওভার)
জাকির হোসেন ১১৭, মিজান ৯৩, মার্শাল ২৩*
কামরুল রাব্বি ৪৬/২, তানজিম সাকিব ৫৭/১

ফলাফল: রূপগঞ্জ টাইগার্স ৭ উইকেটে জয়ী।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam