তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

নারী উদ্যোক্তাদের ই-কমার্সের আইডি দেয়া হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

  • প্রকাশ বুধবার, ৩০ মার্চ, ২০২২, ২.২৫ পিএম
  • ৩০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন,  ব্যবসা-বাণিজ্যে নারী উদ্যোক্তারা অংশ নিতে এগিয়ে এসেছেন। ব্যবসা আরও সহজ করতে নারী উদ্যোক্তাদের ই-কমার্সের আইডি দেয়া হচ্ছে। এতে তারা সহজে সরকারের দেয়া সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবে।

তিনি বলেন, সরকার নারী উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সহযোগিতা দিচ্ছে। তাই কঠোর পরিশ্রম এবং লক্ষ্য স্থির থাকলে সফলতা অবশ্যই আসবে। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, মার্চ মাস আমাদের জাতীয় জীবনে খুব গুরুত্বপূর্ণ। এ মাসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন, এ মাসে তাঁরই নেতৃত্বে অনেক ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পূরণ করছেন। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, আজ তা স্বপ্ন নয়, বাস্তব। দেশের মানুষ ডিজিটাল সেবা ভোগ করছেন।

তিনি বলেন, কোভিড-১৯ আমাদের অনেক ক্ষতি করেছে, তবে প্রসার লাভ করেছে ই-কমার্স। ই-কমার্স দেশের মানুষকে নতুন পথ দেখিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

বুধবার রাজধানীর ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে উইমেন এন্ড ই-কমার্স (উই) আয়োজিত দু’দিনব্যাপী ‘৫ম উই কালারফুল ফেষ্ট-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে টিপু মুনশি এসব কথা বলেন।

অনুষ্ঠানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, দেশের মানুষ ডিজিটাল সুবিধা ভোগ করছেন। প্রায় ১৩ কোটি মানুষ ইন্টারনেটের সাথে যুক্ত রয়েছেন। ই-কমার্সে প্রায় ২০ লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে। দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন তথ্য প্রযুক্তির সাথে যুক্ত। দেশের মানুষের জন্য তথ্য প্রযুক্তি সেবা সহজ করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল ক্ষেত্রে মানুষ তথ্য প্রযুক্তির সুবিধা ভোগ করছেন। আগামী ২০২৫ সালের মধ্যে আইসিটি খাতে ৫ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানির লক্ষমাত্রা নিয়ে সরকার কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ঢাকার ধানমন্ডিতে ম্যারিয়োট কনভেনশন সেন্টারে ৩১ মার্চ পর্যন্ত উৎসব চলবে। তৈরি পোশাক, হস্ত শিল্প পণ্য, শাড়ি মসলাসহ দেশীয় পণ্যের প্রায় ৮৮ জন উদ্যোক্তা তাদের পণ্য নিয়ে এতে অংশ নিয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উইমেন এন্ড ই-কমার্সের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার এবং বেসিস প্রেসিডেন্ট রাসেল তানভির আহমেদ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam