তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:২৯ অপরাহ্ন

নিউজিল্যান্ডকে উড়িয়ে ইতিহাস গড়ল অস্ট্রেলিয়া

  • প্রকাশ রবিবার, ১৩ মার্চ, ২০২২, ৭.২৬ এএম
  • ২৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  বাংলাদেশ ও ভারতের বিপক্ষে সহজ দুই জয়ে রীতিমতো উড়ছিল স্বাগতিক নিউজিল্যান্ড। এক ঝটকায় তাদের মাটিতে নামিয়ে আনল টুর্নামেন্টের হট ফেবারিট অস্ট্রেলিয়া। ওয়েলিংটনে নারী ওয়ানডে বিশ্বকাপের স্বাগতিকদের ১৪১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অসিরা।রবিবারের ম্যাচটিতে আগে ব্যাট করে এলিসা পেরির ফিফটি ও অ্যাশলে গার্ডনারের ঝড়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে অসিদের বোলিং তোপে ১২৮ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড।

এই জয়ের সুবাদে নারী ও পুরুষ ক্রিকেট মিলিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে নির্দিষ্ট কোনো প্রতিপক্ষের বিপক্ষে ১০০ ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। কিউই নারীদের বিপক্ষে ১৩৩ ম্যাচ খেলে ১০০টিই জিতল তারা, হেরেছে মাত্র ৩১টি।নিউজিল্যান্ডের বিপক্ষে ইতিহাসগড়া ম্যাচটিতে অসিদের নিরাপদ সংগ্রহ এনে দেওয়ার কৃতিত্ব পাবেন পেরি ও গার্ডনার। ক্যারিয়ারের ২৯তম ওয়ানডে ফিফটিতে ৮৬ বলে ৬৮ রান করেছেন তারকা অলরাউন্ডার পেরি। যেখানে ছিল ৬ চার ও ১ ছয়ের মার।শেষ দিকে মাত্র ১৮ বলে ৪ চার ও ৪ ছয়ের মারে ৪৮ রানের টর্নেডো ইনিংস খেলেন গার্ডনার। যার সুবাদে শেষ ৫ ওভারে ৫৫ রান পায় অসিরা। এছাড়া তাহিয়া ম্যাকগ্রা ৫৬ বলে ৫৭, বেথ মুনি ৪৪ বলে ৩০ ও রাচেল হেইন্স করেন ৪৪ বলে ৩০ রান।

পরে রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। দলীয় সংগ্রহ মাত্র ৩৫ রান হতেই সাজঘরে ফিরে যান পাঁচ ব্যাটার। সেখান থেকে অ্যামি সাদারওয়েট (৪৪), লিয়া তাহুহু (২৩) ও ক্যাটে মার্টিনরা (১৯) পরাজয়ের ব্যবধান কমান।অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ডারসি ব্রাউন। আমান্দা জেড ওয়েলিংটন ও অ্যাশলে গার্ডনারের শিকার ২টি করে উইকেট। ব্যাটিংয়ে ৬৮ রানের পর বল হাতেও ১ উইকেট নিয়ে ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে এলিসা পেরি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam