তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

নিজ বিশ্ববিদ্যালয়ের নবীণ বরণে পারফর্ম করলেন শিরীন শিলা

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ১০.১৩ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ রাজধানীর সিদ্ধেশ্বরী ইউনিভার্সিটি থেকে কিছুদিন আগেই মাস্টার্সে ফার্স্ট ক্লাশ ফার্স্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন শিরীন শিলা। মাস্টার্সে তার এই সাফল্যে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী ভীষণ খুশী। কারণ সিনেমাতে অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও শিলার এতো ভালো ফলাফল, সবাইকে বিস্মিত করেছে।

সেই ইউনিভার্সিটিতেই গেলো ২৯ মার্চ ছিলো নবীণ বরণ অনুষ্ঠান। ইউনিভার্সিটির পক্ষ থেকে নবীণ বরণ অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য এবং একটি নৃত্য পরিবেশন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। শিলা, তাতে সম্মতি জানান। ২৯ মার্চ বিকেলে সিদ্ধেশ্বরী ইউনিভার্সিটি ক্যাম্পাসের উন্মুক্ত প্রাঙ্গনে শিরীন শিলা মো: গোলাম হোসেনের কোরিওগ্রাফিতে পারফর্ম্যান্স করেন। মঞ্চে যখন শিলা উঠেন তখন শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।

নিজ ক্যাম্পাসে নবীণ বরণ অনুষ্ঠানে পারফর্ম করতে পেরে শিলা নিজেও ভীষণ উচ্ছ্বসিত। শিক্ষার্থীরা তার পারফর্ম্যান্সে ভীষণ মুগ্ধ হন। শিরীন শিলা বলেন,‘ শুরুতেই আমি ইউনিভার্সিটি কর্তৃপক্ষের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ যারা আমাকে নবীণ বরণ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নিমন্ত্রণ করেছেন। এই ইউনিভার্সিটি থেকেই এর আগেও আমি অনার্সে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছি। আমি আমার মায়ের স্বপ্ন পূরণ করতে পেরেছি এবং আমার কষ্ট স্বার্থক হয়েছে-এটাই আমার সবচেয়ে বড় আনন্দের। আমার কলেজের আগের প্রিন্সিপাল ফয়েজ স্যার, সমাজ কল্যাণ বিভাগের বর্তমান চেয়ারম্যান সালাম স্যার, জিয়া স্যার, হাবিবুল্লাহ বাহার কলেজের সাইফুল স্যারসহ সকল শিক্ষকদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমি খুব সৌখিন একজন মানুষ। আমাকে দিয়ে চাকুরী হবে না। অভিনয়টাই করে যেতে চাই আজীবন। আর মাঝে মাঝে আমার প্রিয় ক্যাম্পাসে নানান অনুষ্ঠানে এসে সময় কাটাবো। শিক্ষা জীবনের স্মৃতি আসলে ভোলার নয়।’

চিত্রনায়িকা শিরিন শিলা অভিনীত এখনপর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘হিট ম্যান’, ‘ক্ষনিকের ভালোবাসা’,‘ মিয়া বিবি রাজি’,‘ মন জানে না মনের ঠিকানা’, ‘বেগম জান’। এসব সিনেমাতে অভিনয়ের জন্য একজন নায়িকা হিসেবে স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক একাডেমি সম্মাননা’, ‘ঢাকা ললিতকলা একাডেমি সম্মাননা’, ‘হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড’, ‘স্টার অ্যাওয়ার্ড ২০২১’সহ আরো বেশকিছু সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে শিলা অভিনীত মনতাজুর রহমান আকবরের ‘ঘর ভাঙ্গা সংসার’, মির্জা সাখাওয়াৎ হোসেনের ‘বীরাঙ্গনা ৭১’, চন্দন চৌধুরীর ‘২৪.৩-এর রাত’, মেহেদী হাসানের ‘নদীর জলে শাপলা ভাসে’ সিনেমা। প্রচারের অপেক্ষায় আছে মনতাজুর রহমান আকবরের ওয়েব সিরিজ ‘জিম্মি’।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam