তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

পান্ডিয়া-ধাওয়ানের বেতন কমলো, সর্বোচ্চ রোহিত-কোহলি

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২, ৫.২০ এএম
  • ৬৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বিরাট কোহলি থেকে রোহিত শর্মার কাছে ভারতের তিন ফরম্যাটে অধিনায়কত্ব হাতবদল হয়েছে । তবু সদ্য প্রকাশিত বিসিসিআইয়ের ২০২১-২২ কেন্দ্রীয় চুক্তিতে তারা দুজনই থাকছেন সর্বোচ্চ এ+ ক্যাটাগরিতে।সর্বোচ্চ বেতনের এই ক্যাটাগরিতে কোহলি-রোহিতের সঙ্গী হচ্ছেন ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহ। গত বছরের মতো এবারও তারা বার্ষিক ৭ কোটি ভারতীয় রূপি করে বেতন পাবেন।

‘এ’ গ্রেডে থাকবেন রবীন্দ্র জাদেজা, রিশাভ পান্ত, মোহাম্মদ শামির মতো তারকা ক্রিকেটাররা। তাদের প্রত্যেকের অ্যাকাউন্টে এ বছর ঢুকবে ৫ কোটি রূপি।সাম্প্রতিক অফ ফর্মের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়া দুই অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের অবনমন হয়েছে এখানেও। তারা ‘এ’ গ্রেড থেকে এবার নেমে গেছেন ‘বি’ গ্রেডে।

শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়া পেসার ইশান্থ শর্মার অবস্থাও পূজারা-রাহানের মতোই। একই দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টানা তিনটি ফিফটি হাঁকানো শ্রেয়াস আইয়ার ‘সি’ থেকে উঠে এসেছেন ‘বি’ তে। এবছর তারা পাবেন ৩ কোটি রূপি করে।অন্যদিকে ফিটনেস ইস্যুতে নিয়মিত ম্যাচ না খেলা হার্দিক পান্ডিয়া ‘এ’ থেকে নেমে গেছেন ‘সি’ তে। হার্দিকের মতো ‘এ’ থেকে ‘সি’তে নেমে গেছেন ভারতের বাঁহাতি ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ানও।

সাম্প্রতিক সময়ে মাঠের বাইরে বিতর্কে জড়িয়ে পড়া ঋদ্ধিমান সাহা ‘বি’ থেকে নেমে গেছেন ‘সি’ তে। আর প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে ডাক পাওয়া সূর্যকুমার যাদবও ঠাঁই পেয়েছেন ‘সি’ গ্রেডে। এরা প্রত্যেকেই পাচ্ছেন বাৎসরিক ১ কোটি রূপি।

বিসিসিআই কেন্দ্রীয় চুক্তি ২০২১-২২:

এ+ গ্রেড (৭ কোটি রূপি): রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ

এ গ্রেড (৫ কোটি রূপি): রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, রিশাভ পান্ত

বি গ্রেড (৩ কোটি রূপি): চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, মোহাম্মদ সিরাজ, ইশান্থ শর্মা

সি গ্রেড (১ কোটি রূপি): শিখর ধাওয়ান, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারি, ইয়ুজভেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, মায়াঙ্ক আগারওয়াল।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam