তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

পেঁয়াজের কেজি ৩৬ টাকা

  • প্রকাশ শনিবার, ৫ মার্চ, ২০২২, ৬.০৬ এএম
  • ৬৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  দিনাজপুরের হিলি স্থলবন্দরের খুচরা বাজারে বেড়েই চলেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। দুই দিনের ব্যবধানে আবারও বেড়েছে কেজি প্রতি প্রকারভেদে ২ থেকে ৪ টাকা। বর্তমানে কেজি প্রতি প্রকারভেদে বিক্রি হচ্ছে ৩৪ থেকে ৩৬ টাকায়। যা গত দুই দিন আগেই বিক্রি হয়েছিলো ৩০ থেকে ৩২ টাকা দরে। শনিবার (৫ মার্চ) হিলি কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।অন্যদিকে দেশি জাতের পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

শরিফ উদ্দীন নামে এক পেঁয়াজ ক্রেতা আরটিভি নিউজকে জানিয়েছেন, পেঁয়াজ নিত্য প্রয়োজনীয় পণ্য। এটি প্রতিদিন রান্নার কাজে ব্যবহার হয়ে থাকে। প্রতিদিন এই নিত্যপণ্যের দাম বাড়তির দিকে। ভারত থেকে পেঁয়াজ আমদানি হলেও কেন দাম বৃদ্ধির দিকে এমন প্রশ্ন সাধারণ ক্রেতাদের মুখে মুখে। ক্রেতাদের দাবি হিলি কাঁচাবাজার প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হয় না। যার জন্য অসাধু ব্যবসায়ীরা নিজের ইচ্ছে মতো সব পণ্যের দাম বাড়িয়ে থাকেন।

পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ আরটিভি নিউজকে জানিয়েছেন, গত বৃহস্পতিবার (৩ মার্চ) ভারতীয় পেঁয়াজ বিক্রি করেছি ৩০ থেকে ৩২ টাকা দরে। শনিবার (৫ মার্চ) সেই পেঁয়াজ বিক্রি করছি ৩৪ থেকে ৩৬ টাকা দরে। ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। আমরা সাধারণ বিক্রেতারা বেশি দামে পেঁয়াজ কিনে বেশি দামে বিক্রি করছি।হিলি কাস্টমসের তথ্য মতে, গত বৃহস্পতিবার (৩ মার্চ) ভারত থেকে ২১ ট্রাকে ৫৭১ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam