তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১০ অপরাহ্ন

প্রযুক্তির মাধ্যমে আমাদের সৃজনশীলতা বিশ্বব্যাপী তুলে ধরতে হবে : টেলিযোাগাযোগ মন্ত্রী

  • প্রকাশ রবিবার, ২৭ মার্চ, ২০২২, ২.২৫ পিএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমাদের আবহমান সংস্কৃতিসহ সাধারণ মানুষের সৃজনশীলতা পৃথিবীর সামনে তুলে ধরতে হবে’। এ ব্যাপারে বর্তমান সরকার সম্ভাব্য সব ধরনের সহযোগিতা প্রদানে বদ্ধপরিকর।

 

আজ শনিবার রাজধানীর শাহবাগে কারিকা বাংলাদেশ হস্তশিল্প সমবায় ফেডারেশন লিমিটেডের ‘হস্তশিল্প  আর ডিজিটাল প্রযুক্তির সম্মিলনে শুরু হোক বিশ্ব যাত্রা‘ শীর্ষক এক কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথিব বক্তৃতায় এসব কথা বলেন।

 

মন্ত্রী ‘সৃজনশীল থাই্ল্যান্ড’ কর্মসূচির দৃষ্টান্ত তুলে ধরে বলেন,‘আমরা চাই  আমাদের হস্তশিল্প, মৃৎশিল্প, কারুশিল্পসহ লোক সংস্কৃতির মিশ্রনে উৎপাদিত পণ্য দেশীয় ও আন্তর্জাতিক বাজারে জনপ্রিয় ও গ্রহণযোগ্য করে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার যে অভিযাত্রা শুরু করেছিলেন, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আজ পঞ্চম শিল্প বিপ্লবে নেতৃত্বের জায়গায় উপনীত হয়েছে। উন্নত, সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হচ্ছে। মন্ত্রী ডিজিটাল মার্কেটিংয়ের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ ও প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে দেশের ঐতিহ্যবাহী কারুশিল্প কিংবা হস্তশিল্পকে পৃথিবীব্যাপী ছড়িয়ে দেয়ার সুযোগ কাজে লাগাতে সংশ্লিষ্টদের এগিয়ে আসারও আহ্বান জানান।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু ১৯৭৪ সালের সেপ্টেম্বর মাসে কারিকা বাংলাদেশ’র জাতীয় হস্তশিল্প প্রদর্শনীর উদ্বোধন করেন, যা ‘আমাদের হস্তশিল্প, মৃৎশিল্প, কারুশিল্পসহ লোক সংস্কৃতির বিকাশে তার অসীম পৃষ্ঠপোষকতার এক অনন্য দৃষ্টান্ত।

 

টেলিযোগাযোগ মন্ত্রী বঙ্গবন্ধুর স্মৃতিধন্য কারিকা বাংলাদেশ হস্তশিল্প সমবায় ফেডারেশন লিমিটেডকে ডিজিটাল মার্কেটিং প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, বঙ্গবন্ধু সমবায়ের উপর গুরুত্ব দিয়েছেন। আপনারা সমবায়ের ভিত্তিতে কাজ করে এই প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্মৃতিধন্য প্রতিষ্ঠানটি এগিয়ে নিতে হবে, একে ধ্বংস হতে দেয়া যাবে না। ‘আপনাদের প্রসারে সম্ভাব্য যেকোন সহায়তা করার পাশাপাশি ডিজিটাল প্রযুক্তির ক্ষেত্রে আপনাদের পাশে থাকবো’ বলে মন্ত্রী দৃঢ় প্রত্যয়  ব্যক্ত করেন।

 

এর আগে মোস্তাফা জব্বার ফিতা কেটে কারিকা বাংলাদেশ হস্তশিল্প সমবায় ফেডারেশন লিমিটেডের ‘হস্তশিল্প  আর ডিজিটাল প্রযুক্তির সম্মিলনে শুরু হোক বিশ্ব যাত্রা‘ শীর্ষক কর্মসূচির উদ্বোধন করেন। প্রতিষ্ঠানটির উপদেষ্টা সাবেক অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম এবং কারিকা বাংলাদেশ হস্তশিল্প সমবায় ফেডারেশন লিমিটেডের চেয়ারম্যান জরিনা সাইদসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এছাড়াও, বিভিন্ন স্টল ঘুরে দেখার সময় মন্ত্রী  পণ্যের গুণগতমান, ডিজাইন ও  ব্যবস্থাপনার ভূয়শী প্রশংসা করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam