তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

প্রাথমিকে সশরীরে ক্লাস শুরু

  • প্রকাশ বুধবার, ২ মার্চ, ২০২২, ৪.৩৯ এএম
  • ৬৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ প্রায় দেড় মাস বন্ধ থাকার পর অবশেষে আজ বুধবার থেকে প্রাথমিকে শুরু হয়েছে সশরীরে ক্লাস। প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের সপ্তাহে ৬ দিনই ক্লাস হবে। তবে প্রাক্-প্রাথমিকের শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা আপাতত বন্ধই থাকছে। আরও দুই সপ্তাহ করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে তাদের বিদ্যালয়ে আনার চিন্তাভাবনা রয়েছে সরকারের।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম গণমাধ্যমকে এসব তথ্য জানান।

প্রাথমিক বিদ্যালয়গুলো প্রথমে ১ মার্চ খোলার ঘোষণা দেওয়া হলেও এদিন শবে মিরাজ হওয়ায় তা এক দিন পেছানো হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, সব বিদ্যালয় দুই পালায় পরিচালিত হবে। তবে কোনো সমাবেশ হবে না। একান্ত প্রয়োজন ছাড়া অভিভাবকদের বিদ্যালয়ে আসা নিরুৎসাহিত করতে হবে। টিকা দেয়া ছাড়া কোনো শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারবেন না।

দেশে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। এর কম বয়সীদের শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার ক্ষেত্রে টিকার বাধ্যবাধকতা নেই।

এদিকে উচ্চ মাধ্যমিক স্তরে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাশও বুধবার থেকে শুরু হয়েছে। সকাল ৮টায় ঢাকা কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টশন কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ওরিয়েন্টশন কার্যক্রমের উদ্বোধনের পাশাপাশি নতুন বর্ষের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ কার্যক্রমেরও উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam