তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২৬ পূর্বাহ্ন

ফিফা-উয়েফার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আদালতে রাশিয়া

  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৪.৫৪ এএম
  • ৫১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর থেকেই নানা নিষেধাজ্ঞা নেমে আসছিল রাশিয়ার ওপর। বাদ থাকেনি ক্রীড়াঙ্গনও। দেশটিকে সব ধরনের ফুটবল থেকে নির্বাসিত করেছে ফিফা এবং উয়েফা। তাদের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস) অভিযোগ জানিয়েছে রাশিয়া।

ফিফা এবং উয়েফার সিদ্ধান্তকে অবৈধ বলে নিজেদের আবেদনে উল্লেখ করেছে রাশিয়ান ফুটবল ইউনিয়ন (আরএফইউ)। জরুরি ভিত্তিতে শুনানির আবেদনও জানিয়েছে তারা। ফিফার দেওয়া নিষেধাজ্ঞায় আগামী বিশ্বকাপ খেলা হুমকিতে পড়েছে রাশিয়ার। ইতোমধ্যেই বঞ্চিত হওয়ার শঙ্কায় বিশ্বকাপ বাছাই ম্যাচ খেলা থেকে।

ফিফা ও উয়েফার নেওয়া সিদ্ধান্তের পেছনে আইনী কারণ জানানো হয়নি বলে অভিযোগ করেছে রাশিয়া। আন্তর্জাতিক ক্রীড়া আদালত জানিয়েছে, দু’-একদিনের মধ্যে এ ব্যাপারে অন্তর্বর্তীকালীন নির্দেশ দিতে পারে তারা।

চলতি মাসের ২৪ তারিখ পোল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে রাশিয়ার। ইউক্রেনে আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে রাশিয়ায় খেলার ব্যাপারে অসম্মতি জানায় পোল্যান্ড। আন্তর্জাতিক ক্রীড়া আদালত সূত্রে জানা গেছে, অভিযোগ এক হলেও ফিফা ও উয়েফার বিরুদ্ধে পৃথক পৃথক আবেদন করেছে আরএফইউ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam