তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪৫ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

বিশ্বজুড়ে আরও সাড়ে ৩ হাজার মৃত্যু, শনাক্ত ১৩ লাখের বেশি

  • প্রকাশ সোমবার, ১৪ মার্চ, ২০২২, ৫.৪৮ এএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে তিন হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২৬ হাজার ৭৮১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ২৫ হাজার ৭২৮ জন।

এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ লাখ ৬৬ হাজার ৪৫ জনে। শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৫ কোটি ৮৫ লাখ ২২ হাজার ১৩৮ জনে। এছাড়া এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ কোটি ১৫ লাখ ৮৮ হাজার ৮৩৭ জন।

এর আগের ২৪ ঘণ্টায় সারাবিশ্বে চার হাজার ৫০৯ জনের মৃত্যু হয়েছে। ওই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৫২ হাজার ৩৩৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ১৪ হাজার ৩৬০ জন।

সোমবার (১৪ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৫০ হাজার ১৭৬ জন। একই সময়ে দেশটিতে মারা গেছেন ২৫১ জন। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৫৬ হাজার ৪৫৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৩৯৫ জনে।

তবে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৫৯৬ জন। এ নিয়ে দেশটিতে মৃত্য বেড়ে দাঁড়ালো তিন লাখ ৬০ হাজার ৮১১ জনে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৯৮৯ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৭৩ লাখ ৩৫ হাজার ১৮৬ জনে।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ১৪৩ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ১১ লাখ ৭৪ হাজার ৬৭৭ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে নয় লাখ ৯৩ হাজার ৮১১ জনে।

করোনা সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে একদিনে মারা গেছেন আরও ১৪৬ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত ছয় লাখ ৫৫ হাজার ১৩৯ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৩৯৭ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯৩ লাখ ৬৮ হাজার ৭৭৬ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৭ জন। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২২২ জন। মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন চার কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২১৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৫ হাজার ৯০৭ জন।

একদিনে ফ্রান্সে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬০ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ২৯ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই কোটি ৩৫ লাখ ১৪ হাজার ১৪৪ জনে। তাদের মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ১০৯ জন।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন দুই লাখ ১৩ হাজার ২৬৪ জন। একই সময়ে মারা গেছেন ৩২ জন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়ালো এক কোটি ৭২ লাখ ৪০ হাজার ৪৭৯ জনে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ২৬ হাজার ১০৯ জন।

এছাড়া একদিনে তুরস্কে ১৩৮ জন, ইতালিতে ৮৬ জন, ইরানে ১১৮ জন, ইন্দোনেশিয়াতে ২১৫ জন, পোল্যান্ডে ১০ জন, মেক্সিকোতে ২০৩ জন, জাপানে ১৬৯ জন, মালয়েশিয়াতে ৮৭, ফিলিপাইনে ১৬৯, হংকংয়ে ২৬৪ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam