তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:০৩ অপরাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে চার হাজার, কমেছে শনাক্ত

  • প্রকাশ রবিবার, ১৩ মার্চ, ২০২২, ৬.২০ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  বিশ্বজুড়ে আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু এবং সংক্রমিত রোগীর সংখ্যা দুটোই কমেছে। গত একদিনে সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৪ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে সাড়ে ১২ লাখে।গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। অন্যদিনের মত দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, জার্মানি, মেক্সিকো, ফ্রান্স, জাপান, মালেয়শিয়া, ইন্দোনেশিয়া, ইতালি। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪৫ কোটি ৬৩ লাখে।

রবিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এসব তথ্য পাওয়া যায়। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫০৯জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় দেড় হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ লাখ ৬২ হাজার ১৯জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৫২ হাজার ৩৩৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় সাড়ে চার লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ কোটি ৬৩ লাখ ১৩ হাজার ১৬জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৬৫১ জন এবং মারা গেছেন ২৬৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৬২ লাখ ৬ হাজার ২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ হাজার ১৪৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ১৫৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭২ লাখ ৯০ হাজার ১৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬০ হাজার ২১৫ জনের।

এছাড়াও যেসব দেশে শনিবার করোনায় সংক্রমণ-মৃত্যুর সংখ্যা বাড়তে কমতে দেখা গেছে, সেই দেশসমূহ হলো— যুক্তরাষ্ট্র (নতুন আক্রান্ত ১২ হাজার ২৬১ জন, মৃত্যু ৪৬০ জন), ব্রাজিল (নতুন আক্রান্ত ৪৫ হাজার ২৬৫ জন, মৃত্যু ৩৮১ জন), জার্মানি (নতুন আক্রান্ত ১ লাখ ৪৫ হাজার ২৬৭ জন, মৃত্যু ১৬৬ জন), মেক্সিকো (নতুন আক্রান্ত ৭ হাজার ৪১৩ জন, মৃত্যু ২৪৪ জন), জাপান (নতুন আক্রান্ত ৫৬ হাজার ৫৪০ জন, মৃত্যু ১৬৩ জন), ইতালি (নতুন আক্রান্ত ৫৩ হাজার ৮২৫ জন, মৃত্যু ১৩৩ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ৭২ হাজার ৪৪৩ জন, মৃত্যু ৫১ জন), মালেয়শিয়া (নতুন আক্রান্ত ২৬ হাজার ২৫০ জন, মৃত্যু ৭৭ জন) এবং ইন্দোনেশিয়া (নতুন আক্রান্ত ১৪ হাজার ৯০০ জন, মৃত্যু ২৪৮ জন)।

এর আগের দিন শনিবার বিশ্ব করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৬ লাখ ৯৭ হাজার ৮২৯ জন এবং এই রোগে মৃত্যু হয়েছিলো ৬ হাজার ১৯২ জনের।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam