তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:৫১ অপরাহ্ন

বৃষ্টি নামতে পারে সপ্তাহ শেষে

  • প্রকাশ রবিবার, ২০ মার্চ, ২০২২, ৫.৫৩ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ দেশের বিভিন্ন অঞ্চলে চলমান তাপপ্রবাহ থেকে স্বস্তি দিতে এ সপ্তাহের শেষভাগে বৃষ্টি নামতে পারে প্রকৃতির বুকে। এমনই জানানো হয়েছে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে।শনিবার (১৯ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ধারণ করা হয়েছে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্টি লঘুচাপটি আজ রোববার নিম্নচাপে পরিণত হয়ে ক্রমশ ঘূর্ণিঝড়েও রূপান্তরিত হতে পারে। ঘূর্ণিঝড়ের সৃষ্টি হলেও তা সরাসরি দেশের উপকূলে আঘাত না হেনে দুর্বল হয়ে মিয়ানমার উপকূলের উপর দিয়ে অতিক্রম করার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে গণমাধ্যমকে বলেন, এই ২৪ ঘন্টায় সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিন এবং রাতের তাপমাত্রা সারাদেশেই প্রায় অপরিবর্তিত অবস্থায় থাকবে।

এছাড়া খুলনা ও রাজশাহী বিভাগসহ নীলফামারী, দিনাজপুর, চাঁদপুর, রাঙ্গামাটি ও সিলেটের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও নিরক্ষীয় ভারত মহাসাগরে অবস্থান করা লঘুচাপটি ক্রমশ ঘণীভূত হয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে এবং নিম্নচাপের সৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam