তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১১ অপরাহ্ন

ভারতীয়দের জন্য বাংলাদেশের পর্যটন ভিসা চালু হচ্ছে আজ

  • প্রকাশ শুক্রবার, ২৫ মার্চ, ২০২২, ৬.৫১ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ভারতীয় নাগরিকদের জন্য আজ (শুক্রবার) থেকে চালু হচ্ছে বাংলাদেশের পর্যটন ভিসা। করোনাভাইরাস পরিস্থিতির কারণে দুই বছর পর এটি চালু হচ্ছে। বৃহস্পতিবার কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

উপ-হাইকমিশনার বলেন, কলকাতার সল্টলেকের সেক্টর ফাইভের ১৫ নম্বর প্লটের সিপি ব্লকে চালু হওয়া বাংলাদেশের ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে ভিসার আবেদন গ্রহণ করা হবে। পার্ক সার্কাসের বাংলাদেশ উপ-হাইকমিশনের দপ্তরে আর ভিসার আবেদনপত্র নেয়া হবে না।

হাইকমিশনার জানান, ভিসার আবেদন করার ক্ষেত্রে পর্যটকদের কোভিডের ডবল ডোজ টিকা নেয়ার সনদের ফটোকপি লাগবে। সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত নেয়া হবে আবেদন। আগে বাংলাদেশের ভিসার জন্য কোনো  ফি না লাগলেও এখন প্রসেসিং ফি বাবদ ৮২৫ রুপি লাগবে। এই অর্থ নগদে বা অনলাইনে দেয়া যাবে।

 

জানা যায়, পশ্চিমবঙ্গ ছাড়াও ভারতের উড়িশা, বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড় এবং সিকিমে বসবাসকারী ভারতীয়রা কলকাতা উপ-হাইকমিশন থেকে বাংলাদেশের ভিসা নিতে পারবেন। ভারতীয়রা সড়ক, বিমান এবং ট্রেনে করে এ ভিসা নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারবে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam