তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

ভারত থেকে দেশে ফিরতে লাগবে না করোনা টেস্ট

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ১০.২৭ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনা টিকার দুই ডোজ নেওয়াদের ভারত থেকে ফিরতে আরটি পিসিআর টেস্ট লাগবে না বলে জানিয়েছে বেনাপোল ইমিগ্রেশন। সংক্রমণ কমে আসায় এ সিদ্ধান্ত নিয়েছে ইমিগ্রেশন। তবে ডাবল ডোজ গ্রহণকারী যাত্রীদের ভারতে যাওয়ার সময় করোনা পরীক্ষার সনদ লাগবে।মঙ্গলবার (১৫ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করেন বেনাপোল বন্দরের ইমিগ্রেশন অফিসার মো. রাজু মিয়া।

এর আগে, করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণকারী যাত্রীদের করোনা পরীক্ষা ছাড়া ভারত ভ্রমণের সুযোগ দেওয়া হয়েছিল।মঙ্গলবার (১৫ মার্চ) সকালে বেনাপোল ইমিগ্রেশন এলকায় গিয়ে দেখা যায়, ভারত থেকে যেসব যাত্রী বাংলাদেশে আসছেন তারা করোনা পরীক্ষা ছাড়াই দেশে প্রবেশ করতে পারছেন।

ভারত ফেরত একজন যাত্রী রহমান চাকলাদার জানান, দুইবার করোনা পরীক্ষা করতে প্রায় সাড়ে ৩ হাজার টাকা খরচ হতো। এখন এ ধরনের সুযোগে তারা আর্থিকভাবে লাভবান হবে। এর পাশাপাশি কমবে ভোগান্তি।ইমিগ্রেশন সূত্রে জানা যায়, স্বাভাবিক সময়ে প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে প্রায় ৮ থেকে ১০ হাজার যাত্রী যাতায়াত করতো। করোনা বিধিনিষেধে বর্তমানে যাত্রী সংখ্যা কমে দাঁড়িয়েছে দিনে ৫০০ জনের মধ্যে। বর্তমানে ট্যুরিস্ট ভিসা বন্ধ রয়েছে। মেডিকেল, বিজনেস ও শিক্ষা ভিসায় সীমিত পরিসরে যাত্রী যাতায়াত করছে।

গত সোমবার বেনাপোল বন্দর দিয়ে ভারতে গেছেন ৩৭২ জন বাংলাদেশি। ভারত থেকে এসেছেন ১৮৬ জন ভারতীয় নাগরিক।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam