তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

মোহালিতে কোহলির শততম টেস্ট আজ

  • প্রকাশ শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ৫.৫০ এএম
  • ৫৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং ভারত। মোহালিতে প্রথম ম্যাচটি শুরু হবে শুক্রবার (৪ মার্চ) বাংলাদেশ সময় সকাল ১০টায়। এদিকে ভারতের ১২তম ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলতে নামছেন কোহলি। দীর্ঘদিন ধরেই চেনা ছন্দে নেই কোহলি। সমর্থকদের আশা, মাইলফলকের এই ম্যাচ ব্যাট হাতে রাঙাবেন কোহলি।
ছবি-সংগৃহীত

এদিকে টি-টোয়েন্টিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করে দুর্দান্ত ছন্দে আছে স্বাগতিকরা। এবার সাদা পোশাকে মাঠে নামার আগেও ফেবারিট রোহিত শর্মার ভারত। যদিও বড় চ্যালেঞ্জ সাবেক অধিনায়ক বিরাট কোহলির জন্য। সাদা পোশাকে ২০১৯ সালের পর আর সেঞ্চুরির দেখা পাননি এই ব্যাটার। এ ছাড়া ক্যারিয়ারের শততম টেস্টটা নিশ্চয়ই রাঙাতে চাইবেন এই ব্যাটার।

শ্রেয়াস আইয়ার, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল ও রিশব পন্তরা ছন্দে রয়েছেন। পেস ইউনিটে বুমরাহ, সিরাজ ও শামীরাও ছন্দে। তবে সবশেষ ৫ টেস্টে ২টি হার রয়েছে ভারতের। অন্যদিকে শ্রীলঙ্কা তিনটি জয় আর ২টিতে ড্র করেছে। তবে দুই দলের সবশেষ দেখায় ৩টি জয় রয়েছে ভারতের। বাকি ২টি ড্র। লঙ্কানদের দিমুথ করুনারত্নে. লাহিরু, নিশানকা ও ম্যাথুসদের ওপর চোখ থাকবে। বল হাতে প্রাভিন, লাহিরু কুমারা ও লাকমলরা জ্বলে উঠলে চ্যালেঞ্জ হবে স্বাগতিকদের জন্য।

নিজের শততম টেস্ট নিয়ে কোহলি নিজেও রোমাঞ্চিত। নিজের টুইটারে লিখেছেন, এই সুন্দর যাত্রার জন্য আমি আপ্লুত। একটা বড় দিন এবং আমার কাছে একটা বিশেষ টেস্ট ম্যাচ এটি। মাঠে নামার জন্য তর সইছে না।

আরও বলেন, কোনো দিন ভাবিনি যে ১০০টা টেস্ট ম্যাচ খেলতে পারব। ভারতের হয়ে খেলাটাই একটা স্বপ্ন ছিল। নিজের সর্বস্ব দিয়ে দেব ভেবেছিলাম। একটা লম্বা যাত্রা পেরিয়ে এসেছি। এই ১০০ ম্যাচ খেলার পথে অনেক ক্রিকেট খেলেছি। শততম টেস্ট যে শেষ পর্যন্ত খেলতে পেরেছি, তার জন্য আমি আপ্লুত। নিজের ফিটনেসের জন্য প্রচণ্ড পরিশ্রম করেছি। আমি, আমার পরিবার, কোচ প্রত্যেকে আমার জন্য খুশি এবং গর্বিত। কী পাব না, সেটা নিয়ে কখনো ভাবিনি। বরং সামনে যে সুযোগ রয়েছে, সেটা কীভাবে কাজে লাগাতে পারব, সেই চেষ্টা করেছি। কম রান করব, এই ভাবনা নিয়ে কখনো নামিনি। বরাবরই লক্ষ্য রাখতাম বড় রান করার।

কোহলি শততম টেস্টের আগে দাঁড়িয়ে আছেন বেশকিছু রেকর্ডের সামনে। তিন ফরম্যাট মিলিয়ে কোহলির সেঞ্চুরির সংখ্যা ৭০টি। আর একটি সেঞ্চুরি পেলেই কোহলি বসবেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংয়ের পাশে। সবার ওপরে ১০০ সেঞ্চুরি নিয়ে আছেন শচীন টেন্ডুলকার। দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড এখনো রিকি পন্টিংয়ের দখলে।

বিরাট কোহলির টেস্ট অভিষেক হয় ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্যারিয়ারে ৯৯ টেস্টে ৫০.৩৯ গড়ে সংগ্রহ করেছেন ৭,৯১২ রান। টেস্টে তার সেঞ্চুরির সংখ্যা ২৭ টি। হাফ সেঞ্চুরি করেছেন ২৮টি।

এদিকে শততম টেস্টে খেলতে নামার আগে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতের সাবেক ক্যাপ্টেন কোহলি। পথকুকুরদের জন্য অ্যাম্বুলেন্সের সূচনা করেছে তার ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (৩ মার্চ) পথকুকুরদের জন্য অ্যাম্বুলেন্স চালু করেন তিনি। কোহলি একটি ভিডিও শেয়ার করেন তার সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে। যেখানে দেখা যায় বিরাট কোহলি ফাউন্ডেশনের পক্ষ থেকে পথ কুকুরদের জন্য একটি অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়েছে। যেখানে হাজির হয়েছিলেন বিরাট কোহলি নিজে। আপাতত মুম্বাইতে এই সার্ভিস চালু করা হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam