তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

র‍্যাংকিংয়ে শীর্ষে ব্রাজিল, অবনতি বাংলাদেশের

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ১.০১ পিএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বৃহস্পতিবার (৩১ মার্চ) নতুন র‍্যাংকিং ঘোষণা করেছে ফিফা। হালনাগাদ র‍্যাংকিংয়ে বেলজিয়ামকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে ব্রাজিল। এদিকে নতুন র‍্যাংকিংয়ে অবনতি ঘটেছে বাংলাদেশের। মার্চের ফিফা উইন্ডোতে একটিও জয় পেতে ব্যর্থ বাংলাদেশ হালনাগাদ র‍্যাংকিংয়ে দুই ধাপ পিছিয়ে অবস্থান করছে ১৮৮তম পজিশনে।

বাংলাদেশ ফুটবল দল র‍্যাংকিংয়ে পিছিয়ে থাকায় বড় দলগুলোর সঙ্গে খেলার সুযোগ পায় না। তাই বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলে র‍্যাংকিং এগিয়ে নিতে বাংলাদেশ মুখোমুখি হয়েছিল মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। সে দুই ম্যাচের একটিতে হার ও অপর ম্যাচে ড্র নিয়ে ব্যর্থ মিশন শেষে নতুন র‍্যাংকিংয়ে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ ফুটবল দল।

ফিফার নতুন র‍্যাংকিং অনুযায়ী বাংলাদেশ আছে ১৮৮তম স্থানে। এর আগের র‍্যাংকিংয়ে ১৮৬তম স্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্টও কমেছে আগের চেয়ে। আগের চেয়ে ৩.৮৫ পয়েন্ট কমে  বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯০৩.৯৮। এর আগে বাংলাদেশের পয়েন্ট ছিল  ৯০৭.৮৩।

র‍্যাংকিংয়ে পতন হয়েছে বাংলাদেশ নারী দলেরও। ১০০০.৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে ১৪৫তম স্থানে।

এদিকে দক্ষিণ এশিয়ার বেশিরভাগ দলেরই অবনতি ঘটেছে নতুন র‍্যাংকিংয়ে। অবনতির পরও দক্ষিণ এশিয়া দেশগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থান ভারতের । ১১৭৪.৪ পয়েন্ট নিয়ে ১০৬ নম্বর স্থানে আছে ভারত।

বাকি দলগুলোর মধ্যে শুধু মালদ্বীপেরই অবস্থানের উন্নতি হয়েছে। আগের চেয়ে ৩.৯২ পয়েন্ট বাড়ায় মালদ্বীপের রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ১০২৫.৫।  ১৫৬তম স্থানে আছে তারা।

এছাড়া নেপাল ১৬৮তম, ভুটান ১৮৭তম ও পাকিস্তান ১৯৭তম স্থানে অবস্থান করছে।

দক্ষিণ এশিয়ার আরেক দেশ শ্রীলংকা একদম তলানির দিক থেকে দ্বিতীয় স্থানে আছে। ২০৫তম স্থানে থাকা শ্রীলংকার নিচে আছে শুধু গুয়াম।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam