তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন
সদ্য সংবাদ :
সিলেট ’ল কলেজের চারশত আইন বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নিল ছাত্রলীগ ঘোড়াঘাটে রোপনকৃত ভূট্টা ক্ষেতে যুবকের মরদেহ উদ্ধার প্রতারণার অভিযোগে ভুয়া সীমানা পিলার- খেলনা পিস্তলসহ নারী আটক ইবিতে ‘গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত সান্তাহারে রেলওয়ে শ্রমিকলীগ নেতা শামীমের ইন্তেকাল : শোক প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ বড়লেখায় ভোক্তার অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা ডোমারে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক প্রচারণা জলঢাকা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি রাজ,সাধারণ সম্পাদক রিয়াদ ঘোড়াঘাটে যুবকের লাশ উদ্ধার

লারার রেকর্ড ভাঙলেন ব্রাথওয়েট, ১১ বছরে প্রথম ড্র বার্বাডোজে

  • প্রকাশ সোমবার, ২১ মার্চ, ২০২২, ৮.৩৪ এএম
  • ৬০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  শেষদিনে জয়ের আশা জাগালেও ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক-ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটের মাটি কামড়ানো ব্যাটিংয়ে সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র করেছে ইংল্যান্ড।তবে এই ড্র ছাপিয়ে আলোচনায় উঠে এলো বার্বাডোজেরে ব্রিজটাউনের কেনিংস্টন ওভাল। গত ১১ বছরের মধ্যে প্রথমবারের মতো টেস্ট ড্র হলো এই মাঠে। ইংলিশদের দেওয়া ২৮২ রানের লক্ষ্য পঞ্চম ও শেষদিনে তাড়া করতে নেমে উইন্ডিজকে ড্র এনে দেন ব্রাথওয়েট।জ্যাক লিচ ও সাকিব মাহমুদের তোপে ৯৩ রানে টপ-অর্ডারের ৫ উইকেট হারিয়ে বসেছিল ক্যারিবিয়ানরা। উইন্ডিজকে রক্ষা করেছে ব্রাথওয়েটের ব্যাট। উইকেটরক্ষক জশুয়া ডি সিলভার সঙ্গে ষষ্ঠ উইকেটে ৪২ রানের জুটি গড়ে দলকে ড্র এনে দেন তিনি।

ওপেনিংয়ে নেমে ১৮৪ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন ব্রাথওয়েট। সেই সঙ্গে কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারার একটি রেকর্ডও ভেঙে দেন ২৯ বছর বয়সী ব্যাটার। এই টেস্টে দুই ইনিংস মিলিয়ে মোট ৬৭৩ বলের মুখোমুখি হয়েছেন ব্রাথওয়েট। ওভারের হিসেবে ১১২.১।ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটারদের মধ্যে এর আগে এক টেস্টে সবচেয়ে বেশি বল মুখোমুখি হওয়ার রেকর্ডটি ছিল লারার। ২০০৪ সালে ইংলিশদের বিপক্ষে ইংলিশদের বিপক্ষে ইতিহাস গড়া অপরাজিত ৪০০ রানের ইনিংস খেলার পথে ৫৮২ বল খেলেছিলেন তিনি। তবে সেই অ্যান্টিগা টেস্টও ড্র হয়।

এবারও হতাশ হতে হয়েছে বার্বাডোজের দর্শক ও বার্মি আর্মিদের। শেষদিনে ইংলিশদের জয়ের মুখ দেখতে দিলেন না ব্রাথওয়েট। প্রথম ইনিংসে ৪৮৯ ১৬০ রান করেছিলেন তিনি। দু’দলের তিন ম্যাচের টেস্ট সিরিজ সমতায় আছে ০-০ ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় টেস্ট, বার্বাডোজ (পঞ্চমদিন)

ইংল্যান্ড ৫০৭/৯ ডি. ও ১২২-৫ ডি: লরেন্স ৪১, ক্রলি ৪০, পারমল ২/২২, সিলস ২/৩৪

ওয়েস্ট ইন্ডিজ ৪১১ ও ১৩৫/৫: ব্রাথওয়েট ৫৬*, লিচ ৩/৩৬

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam