তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:১২ অপরাহ্ন

লুকিয়ে অন্যের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখার কৌশল

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ৪.৫০ এএম
  • ৮০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ স্মার্টফোন ব্যবহার করেন অথচ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ হয়তো হাতে গোনা থাকতে পারে। এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রায় শতভাগ স্মার্টফোন ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন।

ব্যাপক জনপ্রিয়তা থাকার কারণে মেটার এই প্ল্যাটফর্মটিও দিনদিন নিজেকে আপডেট করে চলেছে। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করা হয় এই অ্যাপে। হোয়াটসঅ্যাপের জনপ্রিয় একটি ফিচার হলো স্ট্যাটাস।

যে কোনো ব্যবহারকারী নিজের প্রোফাইলে পছন্দমতো স্ট্যাটাস যোগ করতে পারবেন। সেই স্ট্যাটাস আবার নিজের মতো করে অন্যদের দেখার সুযোগ করেও দিতে পারবেন ব্যবহারকারী। চাইলে অন্যদের থেকে লুকিয়ে ও রাখতে পারবেন খুব সহজেই।

তবে যে কেউ চাইলে আপনার লুকিয়ে রাখা স্ট্যাটাসও কিন্তু দেখে নিতে পারবেন অন্যরা। সেক্ষেত্রে আপনি ভিউ লিস্ট দেখে জেনে নিতে পারবেন যে কে কে দেখছে আপনার লুকিয়ে রাখা স্ট্যাটাস।

তবে যারা আপনার স্ট্যাটাস দেখছেন তারাও যদি সেটিংসে কিছু পরিবর্তন করেন সেক্ষেত্রে আপনিও ভিউ লিস্ট দেখতে সমস্যা হতে পারে। কারণ সেটিংসে বদল করে রাখলে কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তি যে আপনার স্ট্যাটাস দেখছেন তা বুঝতে পারবেন না।

তবে জানেন কি কীভাবে লুকিয়ে রাখা স্ট্যাটাস দেখা যায়। তবে আপলোডকারী সেই ভিউয়ারদের দেখতে পান না। চলুন জেনে নেওয়া যাক সেই কৌশলটি-

১. প্রথমে আমার ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

২. এরপর হোম স্ক্রিনের একদম ডানদিকে উপরে থ্রি ডট অপশন দেখতে পাবেন। ওই অপশনটি ক্লিক করুন। এরপর একটি ড্রপ ডাউন মেনু খুলে যাবে।

৩. সেখানে থাকা সেটিংস অপশন বেছে নিন।

৪. এরপর সেখানে অ্যাকাউন্ট অপশন পাবেন, সেটিতে ক্লিক করার পর প্রাইভেসি অপশন দেখা যাবে। সেখানে ট্যাপ করুন।

৫. এরপর ওই স্ক্রিনেই দেখা যাবে রিড রিসিপ (Read receipts) অপশন। ওই অপশটি আনটিক করে দিন। অথবা অফ করুন।

এই কাজটি করে রাখলে আপনি যখন অন্যের স্ট্যাটাস লুকিয়ে দেখবেন তখন সেই আপলোডকারী আর আপনার কথা জানতে পারবে না।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam