তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:১৬ অপরাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

শিগগির শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করা হবে: পার্বতীপুরে শিক্ষামন্ত্রী

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ৭.৪৮ এএম
  • ৪১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে কম্পিউটারাইজ পদ্ধতিতে গতবার ২ হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়। এবারও একই পদ্ধতিতে খুব শিগগির এমপিওভুক্তি করা হবে। এমপিওভুক্তির জন্য যে মানদণ্ড নির্ধারণ রয়েছে, সে মানদন্ড অনুযায়ী, যারা যোগ্য হবেন তাদের প্রত্যেককেই এমপিওভুক্ত করা হবে। একজনও বাদ পড়বেন না। আর যদি মানদণ্ড অনুযায়ী, বিবেচিত না হন তাহলে আমার কোন উপায় নেই তাদেরকে এমপিওভুক্ত করার।

সোমবার (১৪ মার্চ) রাত সাড়ে ৭টায় পার্বতীপুর উপজেলার ভবানীপুর ইসলামিয়া কামিল মাদরাসায় যোগ্য আলিম ও দক্ষ মানবসম্পদ তৈরিতে মাদরাসা শিক্ষকদের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।শিক্ষামন্ত্রী বলেন, মাদরাসার শিক্ষার্থীদের দীনি শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষাও দিতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষ করে গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে সারাদেশের সকল মাদরাসায় কম্পিউটার ল্যাব স্থাপন, লাইব্রেরি সমৃদ্ধিসহ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, ভবানীপুর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হাসান মাসুদ। আলোচনা সভায় মূল আলোচক ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ।

উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. কামাল হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি মশিউর রহমান, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) রুহুল আমিন, মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কায়সার আহমেদ, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।

সভায় রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ জেলার সকল ফাজিল ও কামিল মাদরাসার অধ্যক্ষগণ অংশ নেয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam