তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কমলগঞ্জে চা শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ মৌলভীবাজারে পুলিশের বিশেষ অভিযানের তৃতীয় দিনে গ্রেফতার-২৪ শেরপুর ফাড়িঁ পুলিশের ফড়ির অভিযানে গাঁজাসহ আটক-১ আদমদীঘিতে কালবৈশাখীতে লন্ডভন্ড একটি গ্রামের অর্ধশতাধীক বাড়িঘর লালমনিরহাটে সংস্কার এবং বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে ইয়াবা ও  ফেনসিডিল সহ চিহ্নিত  মাদক ব্যবসায়ী গ্রেফতার  কুড়িগ্রামে এক সপ্তাহে ৪০৬ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত, স্বাভাবিকের চেয়েও ৫৮ শতাংশ বেশী হিলিতে ঝড়ে ঘরবাড়ি,বিদ্যুতের খুটি ও মাঠের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি ডোমারে স্বামী ‘ফোন না ধরায়’ অভিমানে স্ত্রীর আত্মহত্যা আদমদীঘিতে ১মাসে চোর চক্রের আট সদস্য গ্রেফতার

শ্রীমঙ্গলে বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা-আলোয় আলোয় প্রকল্পের আন্তর্জাতিক নারী দিবস পালন

  • প্রকাশ মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৩.৫৬ পিএম
  • ৫১ বার ভিউ হয়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা (গংবফধ)-আলোয় আলোয় প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার ৮ মার্চ সকালে সিন্দুরখান শিশু সুরক্ষা কমিটি ও যুব ও কিশোর কিশোরী দলের আয়োজনে ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদ হলরুমে নিব্যাপী বক্তৃতা, চিত্রাংকন কুইজ প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্টান অনুষ্টিত হয়। ইউপি চেয়ারম্যান বোনার্জীর সভাপতিত্বে এবং প্রকল্পকর্মকর্তা মোঃ ওসমানগনির সঞ্চালনায় বক্তব্য রাখেন,আলোয়-আলো য়প্রকল্প কর্মকর্তা মোঃ দেলোয়ার আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান বিজয় বোনার্জী নারী দিবসের তাৎপর্য তুলে ধরে ঊক্তব্য রাখেন। এসময় তিনি চা-বাগান এলাকার নারীদের কে নিয়ে এরকম অনুষ্ঠানের আয়োজন করায় বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা- আলোয় আলোয় প্রকল্পকে ধন্যবাদ জানান। এসময় এমসিডার প্রধান নির্বাহী মো: তহিরুল ইসলাম মিলন, রাজঘাট ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো: সেলিম আহমদ, ইউপিসদস্য ও সিন্দুরখান চাবাগান শিশুসুরক্ষা কমিটির সভাপতি চন্দন বোনার্জী, ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি অশোক ব্যানার্জী, সংরক্ষিত ইউপি নারী সদস্য সাবেত্রী শীল , এনজিও কর্মকর্তা মানস মাদ্রাজী, এছাড়াও উপ¯ি’ত ছিলেন আলোয়- আলোয় প্রকল্পেরক মিউনিটি প্রমোটার মো: রুহুলআমীন, রঞ্জিত তাঁতী ও বিভিন্ন ইসিডি কেন্দ্রের সহায়ক বৃন্দ। অনুষ্টানে অংশগ্রহন করেন রাজঘাট, সিন্দুরখান, হোসেনাবাদ ও জঙ্গলবাড়ী চা বাগানের নারী অভিভাবক ও যুব ও কিশোরকিশোরী দলের সদস্যবৃন্দ। অনুষ্টান শেষে চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও কুইজপ্রতিযোগিতারবিজয়ীদেরমধ্যে পুরস্কার বিতরণকরাহয়। উল্লেখ্য যঈযরষফ ঋঁহফ কড়ৎবধএর অর্থায়নে এবং ঊফঁপধঃরড়হ ধহফ উবাবষড়ঢ়সবহঃ ঋড়ঁহফধঃরড়হ (ঊউটঈঙ) এর সহয়োগিতায়‘‘আলোয় আলোয় ’’প্রকল্পটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়, এনজিও বিষয়ক ব্যুরো এর নির্দেশক্রমে শ্রীমঙ্গল উপজেলারআশিদ্রোন, কালাপুর, মির্জাপুর, সাতগাঁও ও রাজঘাটইউনিয়নের ৭ টি চা বাগান ও ১টি হাওড় এলাকায় বেসরকারী উন্নয়নসং¯’া এমসিডার মাধ্যমে বাস্তবায়ন করছে। এই প্রকল্পটি বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়েপড়া শিশু, কিশোর কিশোরী, যুবক ও নারীদেও নিয়েপ্রাক-প্রাথমিক শিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam