তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৪৯ অপরাহ্ন
সদ্য সংবাদ :
ঘোড়াঘাটে বিদ্যুৎ এর মিটার চুরি তার পর চিরকুটে ফোন নাম্বার লেখে টাকা দাবি,আটক ১ কুলাউড়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার তিন দিনের জন্য চালু হলো ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সৈয়দপুরে ইউএনডিপি’র অর্থায়নে রাস্তা সংষ্কার কাজ উদ্বোধন করলেন পৌর মেয়র রাফিকা সাউথ বাংলা ব্যাংকে চাকরির সুযোগ সুনির্দিষ্ট কারণ ছাড়া কোরবানির পশুবাহী গাড়ি থামানো যাবে না নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন হল ওয়ারলেসে নতুন এমপিওভুক্ত ১ হাজার ১২২ মাধ্যমিক স্কুলের তালিকা চিলমারীতে বন্যায় ১৪ কোটি টাকার ক্ষতি

সংবাদ চলাকালে রুশ টিভিতে যুদ্ধবিরোধী পোস্টার নিয়ে হাজির নারী

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ৮.০৩ এএম
  • ৪৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত চ্যানেল-১ (ওয়ান) এ সোমবার সন্ধ্যার সংবাদ পরিবেশনের সময় এক নারী যুদ্ধবিরোধী পোস্টার নিয়ে সেটে ঢুকে পড়েন।সংবাদ উপস্থাপকের পেছনে পোস্টারটি স্পষ্টভাবে পড়া যাচ্ছিল। এতে লেখা হয়, ‘যুদ্ধ নয়, যুদ্ধ বন্ধ করুন, প্রোপাগান্ডা বিশ্বাস করবেন না, তারা আপনাকে মিথ্যা বলছে।ওই নারীর নাম মারিনা ওভসায়ানিকোভা। তিনি ওই চ্যানেলের একজন এডিটর।সংবাদমাধ্যম বিবিসি জানায়, রাশিয়ান টিভির খবর ক্রেমলিন কঠোরভাবে নিয়ন্ত্রণ করে। ওভসায়ানিকোভাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ সম্প্রচারের সময় পেছন থেকে ওভসায়ানিকোভার কণ্ঠস্বর শোনা যায়। তিনি বলছিলেন, ‘যুদ্ধ নয়! যুদ্ধ বন্ধ কর!’ওভসায়ানিকোভার পরিচয় জানাজানি হওয়ার পর তার ফেসবুক পেজে বহু মানুষ তাকে ধন্যবাদ জানিয়ে মন্তব্য করেন।এদিকে সোমবার পর্যন্ত ২৮ লাখের বেশি মানুষ ইউক্রেন থেকে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে গেছে বলে জানিয়েছে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। তাদের মধ্যে এক লাখ ২৭ হাজার অন্যান্য দেশের নাগরিক রয়েছেন।ইউনিসেফের তথ্য অনুযায়ী, ইউক্রেনের যুদ্ধ ৭৫ লাখের বেশি শিশুর ওপর ‘বিধ্বংসী প্রভাব’ ফেলেছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ২৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া যুদ্ধে ইউক্রেনের ১৩শ’ সেনা নিহত এবং রাশিয়ার ১২ হাজার সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৬৩৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪৬ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।
খবর বিবিসি

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam