তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

সচেতনতা বাড়াতে প্রত্যন্ত অঞ্চলেও পালিত সিডিডি’র জাতীয় প্রস্তুতি দিবস

  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৮.৩৫ এএম
  • ২৪ বার ভিউ হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধিঃমুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে ন্যায় কুড়িগ্রামের একটি প্রত্যন্ত অঞ্চলে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সদরের যাত্রাপুর ইউনিয়নের খান পাড়া উচ্চ বিদ্যালয়ে র্যালি আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে সেন্টার ফর ডিজিএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)। এর আগেও গতকাল দুর্যোগ বিষয়ে বিভিন্ন সরকারি দপ্তরের সঙ্গে মহড়ায় যোগ দেয় সিডিডি।

এসময় উপস্থিত ছিলেন, যাত্রাপুর ইউনিয়নের যাত্রাপুর আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ এরশাদুল হক, খান পাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোয়াজ্জেম হোসেন, গোলাম রাব্বানী, রেবেকা বেগম ও পিপিডিসিএইচপিএন্ড আর প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মান্নান, কমিউনিটি ফ্যাসিলেটর মিথিলা রাণী, অন্যন্য এনজিওর প্রতিনিধি ও ওপিডির প্রতিনিধিসহ ওই স্কুলের ছাত্র-ছাত্রী প্রমুখ।

পিপিডিসিএইচপিএন্ড আর প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মান্নান বলেন, আজ সারাদেশে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হচ্ছে। সেই ধারাবাহিকতায় সদরের যাত্রাপুরের মত একটি প্রত্যন্ত এলাকায় জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি করনে বিভিন্ন কর্মসুচি পালন করছি আমরা। এতে এলাকার মানুষজন দুর্যোগ প্রস্তুিতি বিষয়ে সচেতনতা বৃদ্ধি পাবে। বিশেষ করে প্রতিবন্ধী ব্যক্তিদের দুর্যোগ কালীন সময়ে বিভিন্ন বিপদ হতে উদ্ধার এবং প্রস্তুতি নেয়ার বিষয়ে স্থানীয়দের ভুমিকা বিষয়ে আলোচনা করা হয়।

যাত্রাপুর আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এরশাদুল হক বলেন, দুর্যোগের পূর্বে ও পরে কি ভাবে প্রস্তুতি নিতে হবে এখানকা অনেক মানুষের এটা জানা নেই। তবে আজ এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুর্যোগ সম্পর্কে জানতে পারলো অনেকে। এরকম একটি প্রত্যন্ত এলাকায় জাতীয় দুর্যোগ দিবস পালন করার জন্য ধন্যবাদ জানাই সিডিডিকে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam