তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৮ অপরাহ্ন

সরকারের আয় ১০ হাজার কোটি টাকা

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ২.২৮ পিএম
  • ৪১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ মাত্র ৩০ মিনিটেই ৪ মোবাইল ফোন অপারেটরের কাছে সাড়ে ১০ হাজার কোটি টাকারও বেশি তরঙ্গ বিক্রি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

বিটিআরসির ফাইভজি সেবার তরঙ্গ নিলাম বৃহস্পতিবার বেলা ১১টা ৩০ মিনিটে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে শুরু হয়। টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সেক্টরের সংশ্লিষ্ট কর্মকর্তারা এতে অংশ নিয়েছেন।

প্রথম রাউন্ডে ১০ হাজার ৬৪১ কোটি টাকার তরঙ্গ কিনেছে ৪ মোবাইল অপারেটর। বিটিআরসির আয়োজিত নিলামে টেলিটক, গ্রামীণফোন, রবি এবং বাংলালিংক অংশ নেয়। অনুষ্ঠানে সবচেয়ে বেশি তরঙ্গ কিনেছে গ্রামীণফোন ও রবি। অপারেটর দুটি ৬০ মেগাহার্টজ করে তরঙ্গ কেনে। বাংলালিংক ও টেলিটক যথাক্রমে ৪০ এবং ৩০ মেগাহার্টজ তরঙ্গ কেনে। তরঙ্গ বিক্রি করে সরকারের আয় হলো ১০ হাজার ৬৪৬ কোটি টাকা। এই তরঙ্গ দিয়ে ফাইভ-জি ছাড়াও থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্কে সেবা দেওয়া যাবে। আর মাত্র ৩০ মেগাহার্টজ তরঙ্গ নিলাম বাকি আছে।

এই বাড়তি তরঙ্গে মোবাইল অপারেটররা গ্রাহকদের কোয়ালিটি অব সার্ভিস নিশ্চিত করতে পারবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

নিলাম অনুষ্ঠান শেষে সাংবাদিক সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার অপারেটরদের মানসম্মত সেবাদানের আহ্বান জানান। তিনি বলেন, এখন আর অপারেটরদের তরঙ্গের কোনও ঘাটতি থাকবে না।

বিটিআরসি আশা করছে, এই তরঙ্গ নিলামের মাধ্যমে সরকারের উল্লেখযোগ্য আয়ের পাশাপাশি বিদ্যমান মোবাইল ফোরজি সেবা সম্প্রসারণ ও এর মানোন্নয়ন এবং বাংলাদেশে মোবাইল ফাইভজি সেবা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam