তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:০৬ অপরাহ্ন
সদ্য সংবাদ :
সিলেট ’ল কলেজের চারশত আইন বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নিল ছাত্রলীগ ঘোড়াঘাটে রোপনকৃত ভূট্টা ক্ষেতে যুবকের মরদেহ উদ্ধার প্রতারণার অভিযোগে ভুয়া সীমানা পিলার- খেলনা পিস্তলসহ নারী আটক ইবিতে ‘গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত সান্তাহারে রেলওয়ে শ্রমিকলীগ নেতা শামীমের ইন্তেকাল : শোক প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ বড়লেখায় ভোক্তার অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা ডোমারে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক প্রচারণা জলঢাকা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি রাজ,সাধারণ সম্পাদক রিয়াদ ঘোড়াঘাটে যুবকের লাশ উদ্ধার

সাদাপোশাকে ডারবানে ইতিহাস গড়ার লক্ষ্য টাইগারদের

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ৫.৫৬ এএম
  • ৬৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  দক্ষিণ আফ্রিকা সফরে ইতিমধ্যে ওয়ানডে সিরিজ জয় করেছে বাংলাদেশ। এবার সাদাপোশাকে জয়ের পালা। টাইগাররা শুধু টেস্ট নয়, সিরিজ জয়ের স্বপ্ন দেখছে।দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বৃহস্পতিবার ডারবানে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় বেলা ২টায়।ওয়ানডে সিরিজ জয়ের তরতাজা আত্মবিশ্বাসে উজ্জিবিত টাইগার শিবির। এবারের আগে ওয়ানডেতে কখনও দক্ষিণ আফ্রিকায় জিততে পারেনি বাংলাদেশ। এই সফরে শুধু ম্যাচ নয়, ধরা দিয়েছে সিরিজ জয়। এমন ঐতিহাসিক জয়ের আত্মবিশ্বাস টেস্ট সিরিজেও প্রভাব পড়বে এমনটাই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা।

টেস্ট সিরিজে প্রথম পছন্দের পেস আক্রমণের একজনকেও পাচ্ছে না প্রোটিয়ারা, থাকছে না ব্যাটিংয়ের বড় দুই ভরসা। কুইন্টন ডি কক তো টেস্টকে বিদায়ই জানিয়ে দিয়েছেন কদিন আগে। কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, মার্কো ইয়ানসেন, রাসি ফন ডার ডাসেন ও এইডেন মারক্রামরা চলে গেছেন আইপিএলে।এদিকে, সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া গত জানুয়ারিতে নিউজিল্যান্ডে অসাধারণ এক জয় পেয়েছে দল। এবার সাকিব না থাকলেও আছেন তামিম।

তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে মাহমুদুল হাসান জয়ের খেলা একরকম নিশ্চিত। এরপর নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস। সাতে ইয়াসির খেললে আটে মেহেদী হাসান মিরাজ। এরপর তিন পেসার হয়তো তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নিউজিল্যান্ডে টেস্ট জয়ের নায়ক ইবাদত হোসেন চৌধুরি।

তবে ম্যাচের সকালের উইকেট ও কন্ডিশনের কারণে একটু এদিক-সেদিক হতেও পারে একাদশ।সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসের কথা জানালেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তিনি বলেন, ‘আত্মবিশ্বাস তো অবশ্যই আছে। আপনি যখন বিদেশের কন্ডিশনে দুটি সিরিজ খেলতে আসবেন, একটি সিরিজ জিতে গেলে আত্মবিশ্বাস সবার তুঙ্গে থাকে।’

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam