তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৬:০১ অপরাহ্ন

হাবিপ্রবিতে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

  • প্রকাশ শুক্রবার, ১১ মার্চ, ২০২২, ৬.৫৮ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে
তানভীর হোসাইন, হাবিপ্রবি প্রতিনিধি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো হাল্ট প্রাইজ ক্যাম্পাস রাউন্ডের রেজিস্ট্রেশন গত ২রা মার্চ থেকে শুরু হয়েছে। যা আগামী ১৯ মার্চ পর্যন্ত চলবে। বিষয়টি নিশ্চিত করেন হাল্ট প্রাইজ হাবিপ্রবির মিডিয়া এন্ড জার্নালিজম টিমের চীফ যোবাইর ইবনে আলী।
হাল্ট প্রাইজের মূল লক্ষ্য বিশ্বের সাম্প্রতিক সময়ের বিভিন্ন সমস্যার সমাধানে তরুণদের এগিয়ে আনা ও চিন্তাশীল একঝাঁক তরুণ তৈরি করা। এবারে প্রতিযোগিতার মাধ্যমে করোনায় বেকারত্বের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবারের প্রতিযোগিতার বিষয় হচ্ছে বেকারত্ব হ্রাস করে কিভাবে কর্মসংস্থান আরো বৃদ্ধি করা যায়? বিজনেস প্রেজেন্টেশন এর মাধ্যমে প্রতিযোগীরা এ বিষয়ে নিজেদের আইডিয়া তুলে ধরবেন।
হাল্ট প্রাইস এর এবছরের চ্যালেঞ্জটি হচ্ছে “Getting Back to Work: Creating 2000 Jobs by 2024” এর মানে হলো, আপনাকে এমন একটি বিজনেস মডেল বা স্টার্টআপ আইডিয়া তৈরী করতে হবে যেখানে ২০২৪ সালের মধ্যে ২০০০ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষার্থী আমাদের এই ইভেন্টে অংশগ্রহণ করার সুযোগ পাবেন।
এবারের হাল্ট প্রাইজ হাবিপ্রবি অন ক্যাম্পাস ইভেন্টের চ্যাম্পিয়ন, রানার্স আপ এবং সেকেন্ড রানার্স আপ টিমের জন্য ইভেন্ট পার্টনার স্টুডেন্টস ই-কমার্স প্লাটফর্ম থেকে সর্বমোট ৮০০০ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। এছাড়া ই লার্নিং পার্টনার আমার আই স্কুল এবং গিফট স্পন্সর এরিসট্রোক্র‍্যাট ড্রিমস এর পক্ষ থেকে গিফট ভাউচার পাবে। আর প্রত্যেক অংশগ্রহণকারী দলের সবাইকে পারটিসিপেশন সার্টিফিকেট প্রদান করা হবে।
এবারের প্রতিযোগিতা দুইটি ইভেন্টে অনুষ্ঠিত হবে। প্রথম ইভেন্টে রেজিস্ট্রেশনকৃত টিমের সদস্যরা নিজেদের আইডিয়া নিয়ে লেখা অনলাইন মাধ্যমে জমা দেবেন। প্রতিটি টিমে তিন থেকে চারজন সদস্য থাকবেন। পরে এঁদের মধ্য থেকে বাছাইকৃত ৬/৮টি টিম নিয়ে আগামী ২৪ মার্চ অনলাইনে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণকারীরা নিজেদের আইডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করার সুযোগ পাবেন এবং সেখান থেকে বিচারকদের নম্বরের ভিত্তিতে চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং সেকেন্ড রানার্স আপ টিম ঘোষণা করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam