তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
সদ্য সংবাদ :
ঘোড়াঘাটে বিদ্যুৎ এর মিটার চুরি তার পর চিরকুটে ফোন নাম্বার লেখে টাকা দাবি,আটক ১ কুলাউড়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার তিন দিনের জন্য চালু হলো ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সৈয়দপুরে ইউএনডিপি’র অর্থায়নে রাস্তা সংষ্কার কাজ উদ্বোধন করলেন পৌর মেয়র রাফিকা সাউথ বাংলা ব্যাংকে চাকরির সুযোগ সুনির্দিষ্ট কারণ ছাড়া কোরবানির পশুবাহী গাড়ি থামানো যাবে না নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন হল ওয়ারলেসে নতুন এমপিওভুক্ত ১ হাজার ১২২ মাধ্যমিক স্কুলের তালিকা চিলমারীতে বন্যায় ১৪ কোটি টাকার ক্ষতি

হাসপাতালে সন্তান প্রসব করলেই মিলছে উপহার

  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৮.৪৩ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান প্রসব করলেই নবজাতক ও তার মাকে উপহার দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।মৃত্যু ঝুঁকি কমাতে সম্পূর্ণ বিনামূল্যে নরমাল ডেলিভারি করানোর জন্য প্রসূতি মায়েদের হাসপাতাল মুখী করতে এমন উদ্যোগ গ্রহণ করেছে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এতে করে বেড়েছে হাসপাতালটির সেবা গ্রহীতার সংখ্যা। বেড়েছে নরমাল ডেলিভারি। ইতোমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের এমন উদ্যোগ বিভিন্ন মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। এমন উদ্যোগে খুশি হাসপাতালে সন্তান প্রসব করতে আসা মায়েরা।সমাজসেবা অধিদপ্তরের রোগী কল্যাণ সমিতির অর্থায়নে নবজাতক ও তার মাকে উপহার দেয়ার এ উদ্যোগ নিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারি হওয়া মায়েরা জানান, আমরা মনে করতাম হাসপাতালে ডেলিভারি করালে নার্স ও চিকিৎসকদের টাকা দিতে হয়। কিন্তু কামারখন্দ হাসপাতালে সন্তান প্রসবের পর হাসপাতাল কর্তৃপক্ষ তো টাকাই নেয়নি। উল্টো আমাকে ও আমার সন্তানকে উপহার দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম বাংলাদেশ জার্নালকে বলেন, উপজেলার গর্ভবতী মায়েদের নিরাপদে স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারিতে আগ্রহ বাড়াতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অনেক রোগী বা তার স্বজনদের ধারণা হাসপাতালে সন্তান প্রসব করাতে অনেক টাকার প্রয়োজন হয়। তাদের এ ধারণা পাল্টে দিতে ডেলিভারি হওয়া সকল মা ও সন্তানকে উপহার দিচ্ছি।

তিনি আরও বলেন, যদি কোনো গরিব প্রসূতি সন্তান প্রসবের জন্য টাকার অভাবে অথবা গভীর রাতে হাসপাতালে না আসতে পারেন তাদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস দেয়া হবে।

সূত্র:বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam