তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:০৬ অপরাহ্ন

অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ দেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

  • প্রকাশ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৬.৩৩ এএম
  • ৪৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আজ রবিবার সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১, ১২২, ১২৩তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সসমূহের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা জানান তিনি।

রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১, ১২২, ১২৩তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সসমূহের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এ সময় সরকার প্রধানের পক্ষে প্রশাসনের নবীন কর্মকর্তাদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

 

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘একটি কথা মনে রাখতে হবে, বাংলাদেশের জনগণ, তারা যেন কখনও সেবা থেকে বঞ্চিত না হয়। কারণ তাদের ভাগ্যের পরিবর্তনের জন্যই তো এই স্বাধীনতা।

 

তিনি বলেন, ‘যখনই যে যেখানে দায়িত্ব পালন করবেন মানুষের কথা চিন্তা করবেন, যে এলাকায় কাজ করবেন. সে এলাকা সম্পর্কে জানতে হবে, সে এলাকার মানুষের আচার-আচরণ সম্পর্কে জানতে হবে, জীবন-জীবিকা সম্পর্কে জানতে হবে। কিভাবে তাদের উন্নতি করা যায় সে বিষয়ে আপনাদেরই সবচেয়ে ভালো সুযোগ রয়েছে।’

 

২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যে রূপকল্প প্রণয়ন করেছে সরকার, তার বাস্তবায়নে প্রশাসনিক কর্মকর্তারাই মূল কারিগর হবেন বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

 

প্রশাসন ক্যাডারের নবীন কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আজকে আপনাদের মধ্যে থেকেই সবাই উচ্চপদে যাবেন, দেশের জন্য আরও আরও উন্নত কাজ করবেন। মাঠ পর্যায়ের কাজের মধ্য দিয়ে যে জ্ঞান লাভ করবেন, যখন উচ্চপর্যায়ে যাবেন আরও বাস্তবভাবে কাজ করতে সুযোগ পাবেন। বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার যে পরিকল্পনা নিয়েছি,সেই পরিকল্পনা বাস্তবায়নে মূল কারিগর আপনারাই হবেন।এখন থেকে আপনাদের সেভাবে কাজ করতে হবে।’

 

স্বাধীনতার সুফল প্রতিটি মানুষের ঘরে পৌঁছে দেয়াই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য এমনটি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ক্ষমতায় টিকে থাকা বড় নয় বরং মানুষের কল্যাণই মুখ্য।

 

জনগণের নির্বাচিত সরকারে আলাদা মনোবল থাকে, যা অবৈধভাবে ক্ষমতা দখলকারীদের থাকে না।

 

প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে নবীন কর্মকর্তাদের ভূমিকা রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 

কক্সবাজারে বড় জায়গায় সুন্দর পরিবেশে বিসিএস প্রশাসন একাডেমি তৈরি করে দেয়ার ঘোষণাও জানান সরকারপ্রধান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam