তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

আরও বড় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া

  • প্রকাশ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১০.০৬ এএম
  • ২২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  আগেই সতর্ক করেছিল যুক্তরাষ্ট্র। এ বার ইউক্রেনও জানাল, আরও বড় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। তার পূর্বাভাসও স্পষ্ট।টানা গোলাবর্ষণ চলছে খারকিভে। তার মধ্যেই উপগ্রহ চিত্রে ধরা পড়েছে খারকিভের পূর্ব দিকে জড়ো হয়েছে দীর্ঘ রুশ সেনা কনভয়। কয়েকশো ট্যাঙ্ক, সশস্ত্র ট্রাক ও অন্যান্য যুদ্ধযান অন্তত ১২ কিলোমিটার জুড়ে বিস্তৃত।রাশিয়ার লক্ষ্য এবার পূর্ব ও দক্ষিণ ইউক্রেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, এই যুদ্ধের জন্যও তারা প্রস্তুত।

রাজধানী কিয়েভ-সহ ইউক্রেনের উত্তর, উত্তর-পূর্বে অন্য বড় শহরগুলো দখল করতে ব্যর্থ হয়েছে রুশ বাহিনী। চেরনোবিল, চেরনিহিভের মতো শহর দখল করেও ছেড়ে বেরিয়ে আসতে হয়েছে তাদের। এই পরিস্থিতিতে ইউক্রেন ও পশ্চিমা শক্তিগুলোর আশঙ্কা, পূর্ব ইউক্রেনে ভয়াবহ আগ্রাসী রূপ নিতে চলেছে রাশিয়া। এবং এই যুদ্ধে মস্কোর সঙ্গে লড়বে ইউক্রেনের রুশপন্থী বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোও। প্রতিদিন উঠে আসছে রুশ নৃশংসতার ভয়াবহ ছবি। বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা কাঠগড়ায় তুলেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam