তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ০১:০৫ অপরাহ্ন

আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ফিলিস্তিনদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষ, আহত ১৫২

  • প্রকাশ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ১০.৪৩ এএম
  • ১৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ জেরুজালেমে অবস্থিত আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলের পুলিশের সঙ্গে ফিলিস্তিনীদের সংঘর্ষে অন্তত ১৫২ জন আহত হয়েছেন। রাবার বুলেট এবং পুলিশের লাঠিপেটায় তারা আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট।গত দুই সপ্তাহে ইসরায়েলের বিভিন্ন শহরে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে শুক্রবার সর্বোচ্চ সতর্ক অবস্থায় ছিল দেশটির পুলিশ।

এক বিবৃতিতে ইসরায়েলের পুলিশ জানায়, শুক্রবার ফজরের নামাযের পর ফিলিস্তিনীরা ইসরায়েলি পুলিশ এবং ওয়েস্টার্ন ওয়ালের বিভিন্ন এলাকা লক্ষ্য করে পাথর ও পটকা নিক্ষেপ করে। এমন পরিস্থিতিতে পুলিশ আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ঢুকে তাদেরকে ছত্রভঙ্গ করে পেছন দিকে ধাওয়া করে এবং সেখানে থাকা অন্যান্য মুসল্লিদের নিরাপদে বেরিয়ে যেতে সাহায্য করে। এ সময় পুলিশের তিনজন সদস্য আহত হয়েছেন বলেও বিবৃতিতে দাবি করা হয়েছে।এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এক টুইটে জানিয়েছেন, সংঘর্ষের ঘটনায় কয়েকশ ফিলিস্তিনীকে আটক করেছে পুলিশ। তিনি বলেন, “আমরা টেম্পল মাউন্টসহ পুরো ইসরায়েলে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। সেইসঙ্গে যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্যও আমরা প্রস্তুতি নিচ্ছি।”এদিকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং আল-আকসা মসজিদে ইসরায়েলি আগ্রাসন বন্ধ করতে জরুরি ভিত্তিতে আন্তর্জাতিক পদক্ষেপ প্রয়োজন।” অন্যদিকে হামাস বলেছে, এই পরিণতির দায় ইসরায়েলের।ফিলিস্তিন দূতাবাসে ভারতীয় দূতের মরদেহ উদ্ধার

রবিবার (৬ মার্চ) ফিলিস্তিনের শহর রামাল্লায় ভারতীয় দূতাবাসের ভেতরে তার মরদেহ পাওয়া যায়

India Palestine

ফিলিস্তিনে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত মুকুল আর্য’র মরদেহ পাওয়া গেছে।

রবিবার (৬ মার্চ) ফিলিস্তিনের শহর রামাল্লায় ভারতীয় দূতাবাসের ভেতরে তার মরদেহ পাওয়া যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।তবে তার মৃত্যুর সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য জানা যায়নি।মৃত মুকুল ভারতীয় পররাষ্ট্র সার্ভিসের ২০০৮ ব্যাচের এই কর্মকর্তা ছিলেন।এই কূটনীতিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। টুইট বার্তায় তিনি লেখেন, “মুকুল আর্যের মৃত্যুর খবর জেনে গভীর দুঃখ পেয়েছি। তিনি ছিলেন একজন বুদ্ধিমান ও মেধাবী কর্মকর্তা ছিলেন।”এর আগে তিনি কাবুল ও মস্কোর ভারতীয় দূতাবাসে কাজ করেছেন। ইউনেস্কো কার্যালয়ে ভারতের স্থায়ী দূত হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

সূত্র: ট্রিবিউন ডেস্ক

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam