তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন

ঈদে ঘরমুখো বরিশালের যাত্রীদের দুর্ভোগ লাঘবে সিটি মেয়রের ফ্রি বাস সার্ভিস

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২, ১১.৪৯ এএম
  • ২৭ বার ভিউ হয়েছে

মনির হোসেন, বরিশাল ব্যুরো : আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো যাত্রীদের বরণ করতে ইতোমধ্যে বরিশালের প্রশাসন নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। জেলা প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তাদের নিয়ে দফায় দফায় বৈঠক করেছে। যাত্রীদের ভোগান্তিরোধে নানান দিকনির্দেশনা দেওয়া হয়েছে।
বিশেষ করে এবারের ঈদে বরিশাল নৌ-বন্দরে জন¯্রােত আসার বিষয়টিকে সর্বমহলে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ফলে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত এবং ভোগান্তি লাঘবে এবার আগেভাগেই মাঠে নেমেছে বিআইডব্লিউটিএ’র স্থানীয় কর্মকর্তারা।
প্রশাসনের ইতিবাচক উদ্যোগের মধ্যে ঘরমুখো যাত্রীদের জন্য সুখবর দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। লঞ্চের বিশেষ সার্ভিসে গভীর রাতে বরিশাল নৌ-বন্দরে আসা যাত্রীদের শহরের দুইপ্রান্তের দুটি বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রূপাতলী পৌছে দিতে মেয়র ফ্রি বাস সার্ভিস দেয়ার ঘোষণা করেছেন।
বরিশাল সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, ঈদে রাজধানী থেকে বরিশাল নদী বন্দরে পৌঁছানো যাত্রীদের নগরীর দুই বাস টার্মিনাল পর্যন্ত পৌঁছে দিতে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ। বুধবার (২৭ এপ্রিল) থেকে এ বাস সার্ভিস শুরু করা হয়েছে। ঈদের পরেও রাজধানী ঢাকামুখী যাত্রীদের নৌবন্দরে নিয়ে আসতে এ সার্ভিস চালু থাকবে।
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ঈদের মৌসুমে ঢাকা থেকে বরিশাল নদীবন্দরে বিশেষ সার্ভিসের লঞ্চগুলো পৌঁছে মধ্যরাতে। ওইসময় বরিশাল বিভাগের ছয় জেলার বাসিন্দাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে নানা বিড়ম্বনায় পরতে হয়। একসাথে অনেকগুলো যাত্রীবাহী লঞ্চ নদীবন্দরে নোঙর করায় যাত্রীদের চাঁপ বেড়ে যায়। ফলে নদীবন্দর থেকে নগরীর রূপাতলী ও নথুল্লাবাদ বাস টার্মিনালসহ স্বল্প দূরত্বে যেতে সিএনজি, ইজিবাইক ও রিকশা সংকটে পরেন যাত্রীরা। এতে চরম ভোগান্তিতে পরতে হয় নারী, শিশু ও বয়স্ক যাত্রীদের। এ সমস্যার সমাধানে যাত্রীদের স্বাচ্ছন্দে গন্তব্যে যেতে নদীবন্দর থেকে দুই বাস টার্মিনাল পর্যন্ত সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এ সার্ভিসে পর্যাপ্ত সংখ্যক বাস রাখা হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam