তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৪ অপরাহ্ন

এক ঘণ্টায় ৫০ হাজার ট্রেনের টিকিট বিক্রি!

  • প্রকাশ শনিবার, ২৩ এপ্রিল, ২০২২, ২.২৩ পিএম
  • ৭৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ আসছে ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনযাত্রার আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে আজ। সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় অনলাইনে ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে।

 

শনিবার (২৩শে এপ্রিল) দুপুরে টিকিট সেবাদানকারী প্রতিষ্ঠান সহজের পাবলিক রিলেশনস ম্যানেজার ফারহাত আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

সহজ জানায়, রেলওয়ে টিকিটিংয়ের ইতিহাসে এ প্রথম গ্রাহকরা সফলতার সঙ্গে ঈদের টিকিট কাটছে। এর পুরো কৃতিত্ব সহজের। ঈদের টিকিট বেচা-কেনার প্রথম দিনেই প্রতি মিনিটে অনলাইনে প্রায় ৫ লাখ হিট বা ট্রাফিক সফলভাবে পরিচালনা করতে পেরেছে সহজ।

 

একই সঙ্গে দেশব্যাপী ৭৭টি স্টেশনে কাউন্টারে সফলতার সঙ্গে চলছে সহজ-এর টিকিটিং সিস্টেম।এবিএন

 

সহজ আরও জানায়, ২৩শে এপ্রিল সকাল ৮টা থেকে ২৭শে এপ্রিলের ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ৫০ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে যাত্রীরা সফলতার সঙ্গে টিকিট কাটতে পারছেন।

 

সহজ-এর বক্তব্য, রেলওয়ের টিকিটিংয়ে প্রথমবারের মতো অনলাইনে কিউ ম্যানেজমেন্ট নিশ্চিতকরণের লক্ষ্যে থ্রটলিং প্রযুক্তি ব্যবহার করেছে সহজ। এর ফলে একদিকে যেমন লাখ লাখ হিট বা ওয়েবসাইট ট্র্যাফিক পর্যায়ক্রমিকভাবে পরিচালনা করা গেছে, তেমনি ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করা গেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam