তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের শতভাগ উৎসব ভাতা দেয়ার দাবিতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি

  • প্রকাশ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৬.০৮ এএম
  • ৫৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের শতভাগ উৎসব ভাতা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবর চিঠি লিখেছেন যশোর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রাবণী সুর। চিঠিটি নিচে তুলে ধরা হল:

বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বিষয়-  এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের শতভাগ উৎসব ভাতা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, এমপিওভুক্ত শিক্ষকগণ গত ১৮ বছর ধরে জাতীয় স্কেলের ২৫% এবং কর্মচারিগণ ৫০% হারে উৎসব ভাতা পাচ্ছেন। সে হিসেবে এন্ট্রি লেভেলের একজন শিক্ষক ৩১২৫ টাকা উৎসব ভাতা পান।  শিক্ষা, কল্যাণ, শ্রান্তি বিনোদন সহ অন্যান্য ভাতাদি নেই।  নেই কোন বদলীর ব্যবস্থা, অধ্যক্ষ থেকে কর্মচারী পর্যন্ত বাড়ি ভাড়া ১০০০ টাকা ও চিকিৎসা ভাতা ৫০০ টাকা  কিন্তু সরকারি বেসরকারি সকল সেক্টরে চিকিৎসা ভাতা ও বাড়িভাড়া স্কেল ভিত্তিক। উল্লেখ্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ২৯ মার্চ ২০২১ খ্রি.  সংশোধিত জনবল কাঠামোর  ১১.৭ এর (ঙ) উপ-ধারায় শতভাগ উৎসব ভাতা প্রদানের নির্দেশনা থাকলেও  অদ্যবধি তা বাস্তবায়িত হয়নি। তাছাড়া গত বছর ঈদুল আযহার পূর্বে আমরা পঞ্চাশজনেরও অধিক মাননীয় সাংসদগণের কাছে মহান সংসদে বিষয়টি উত্থাপনের  জন্য স্মারকলিপি প্রদান সহ অনুরোধ করেছিলাম। কয়েকজন সাংসদ আপনার উপস্থিতিতে বিষয়টি সংসদে উত্থাপনও করেছিলেন কিন্তু এ বিষয়ে মন্ত্রণালয় কোন সিদ্ধান্ত নেয় নি। আমরা ধারণা করছি সময়ের স্বল্পতা বা আপনার নির্দেশনার অভাবে তা বাস্তবায়িত হয় নাই ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত ও ভঙ্গুর অর্থনীতির দেশে ১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন , বেসরকারি মাধ্যমিক শিক্ষক-কর্মচারিগণের বেতন বৃদ্ধি, প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের জন্য রেশনিং এর ব্যবস্থা করেছিলেন। এর ধারাবাহিকতায় আপনি ২০১৩ সালে প্রায় ২৬ হাজারেরও বেশি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন, আমাদের  প্রত্যাশা ছিল মুজিববর্ষে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের জন্য শতভাগ উৎসব ভাতা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু মুজিববর্ষেও তা বাস্তবায়িত না হওয়ায় এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণ হতাশ । এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিগণের  শতভাগ উৎসব ভাতা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিনীত অনুরোধ করছি ।

আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। জয় বাংলা।

বেসরকারি  স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক শিক্ষিকার পক্ষ থেকে
বিনীত নিবেদিকা
শ্রাবণী  সুর
প্রধান শিক্ষক
যশোর বালিকা মাধ্যমিক বিদ্যালয়
ইনঃ ১১৬০১৫

সূত্র : এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam