তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

ওমরাহ পালনে সৌদিতে মুসল্লিদের ঢল

  • প্রকাশ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২, ৭.৫২ এএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  এবছর পবিত্র রমজানের শুরু থেকে এখন পর্যন্ত পবিত্র ওমরাহ হজ পালন করেছেন ৪০ লাখেরও বেশি মুসলমান। এর মাঝে প্রতিদিন দুই লাখেরও বেশি মুসলমান ওমরাহ পালন করছেন।করোনার মহামারি কাটিয়ে উঠে আগের রূপে ফিরেছে পবিত্র নগরী মক্কা। দুই বছরের বেশি সময় পর ওমরাহ পালনের সুযোগ পাওয়ায় মক্কায় ঢল নেমেছে লাখো মুসলমানের। মসজিদুল হারামে যেন মুসল্লিদের বন্যা।সৌদি আরব গ্র্যান্ড মসজিদের ক্রাউড ম্যানেজমেন্ট বিভাগ থেকে জানানো হয়েছে, পবিত্র রমজানের প্রথম দিন থেকে এখন পর্যন্ত প্রায় ৪০ লাখেরও বেশি মুসল্লির ওমরাহ হজ পালন এবং নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করেছে তারা।ক্রাউড ম্যানেজমেন্ট বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেল ওসামা আল-হুজাইলি জানিয়েছেন, রমজানের শুরু থেকে এই পর্যন্ত প্রায় ৪২ লাখ মুসলমান ওমরাহ হজ পালনের জন্য মক্কার গ্র্যান্ড মসজিদে প্রবেশ করেছেন।

তিনি আরও জানান, মুসল্লিদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে, গ্র্যান্ড মসজিদে প্রবেশ করা সব মুসল্লিকে সুরক্ষিত রাখতে এবং বয়স্ক ও প্রতিবন্ধকতাসম্পন্ন ব্যক্তিদের সাহায্য করতে সর্বদা কাজ করছে কর্তৃপক্ষ ।ওমরাহ পালনে মুসল্লিদের চাপ বাড়ার ফলে নানা ধরণের ব্যবস্থা নিয়েছে সৌদি প্রশাসন। পবিত্র কাবা চত্বরের ভিড় এড়াতে ইতেমারনা ও তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে আবেদন করতে হয়। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মক্কায় তাওয়াফ বা মদিনায় জিয়ারত করলেই প্রত্যেককে গুনতে হবে ১০ হাজার রিয়ালের জরিমানা। এছাড়া মদিনার মসজিদে নববীর রওজা জিয়ারতে পাঁচ বছরের নিচে কেউ প্রবেশ করতে পারবে না বলেও জানানো হয়েছে।করোনায় দু বছর বন্ধ থাকার পর এবার ওমরাহ পালনের সুযোগ পেয়ে সন্তুষ্ট বাংলাদেশিরাও। আগের সপ্তাহের চেয়ে এ সপ্তাহে আরও বেড়েছে মুসল্লিদের ভিড়। মক্কা ও মদিনায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ওমরাহ পালন করতে আসা মুসল্লিদের ঢল নেমেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam