তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৪৮ অপরাহ্ন

কুড়িয়ে পাওয়া টাকা মাইকিং করে ফেরত

  • প্রকাশ বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ১.৫২ পিএম
  • ৮২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় কুড়িয়ে পাওয়া টাকা মাইকিং করে ফেরত দিলেন সালাহ উদ্দিন তারেক নামে এক যুবক। উপজেলার খাদ্য গুদামের সামনে এ ঘটনা ঘটেছে। তারেক ঈশ্বরগঞ্জ পৌরসভার কাঁচামাটিয়া কর্পোরেশনের মালিক। টাকার প্রকৃত মালিক খুঁজতে তিনি বুধবার কয়েক ঘণ্টা মাইকিং করেন।

স্থানীয় সূত্র জানায়, সোহাগী এলাকার ভি সাইন মডেল স্কুলের পরিচালক মো. রফিকুল ইসলাম অটোরিকশায় ঈশ্বরগঞ্জ সদরে আসেন। ওই গাড়িতে তাঁর পাশেই ছিলেন এক বৃদ্ধ। গন্তব্য স্থানে এসে ভাড়া পরিশোধ করতে চাইলে পাঞ্জাবির পকেটে হাত দিয়ে দেখেন কোনো টাকাই নেই। পথে কোথাও পড়ে গেছে। এ ঘটনাটি জেনে তাৎক্ষণিক তিনি স্থানীয় এক সাংবাদিককে অবহিত করেন। পরে রাজু পুরো ঘটনাটি ‘ঈশ্বরগঞ্জ পরিবার’ নামে একটি ফেইসবুক গ্রুপে জানান। এতে বিষয়টি ভাইরাল হলেও টাকার সন্ধান মেলেনি।

এদিকে তাদেক নামে এক যুবক টাকা পাওয়া গেছে বলে এলাকায় মাইকিং করেন। মাইকে তিনি ঘোষণা দেন, কাগজে মোড়ানো কিছু টাকা পাওয়া গেছে। নির্দিষ্ট প্রমাণ দিলে মালিককে টাকা ফেরত দেওয়া হবে বলেও ঘোষণা করেন।

মাইকিং করে খুঁজে পাওয়া যায় টাকার প্রকৃত মালিককে। তিনি কেন্দুয়া উপজেলার রয়েল বাড়ি ইউনিয়নের কান্দিপাড়া গ্রামের মঞ্জিল মিয়া (৬০)। বিকেল সাড়ে ৪টার দিকে টাকা কুড়িয়ে পাওয়া তারেকের কাছ থেকে তিনি হারানো টাকা ফেরত পান।

টাকা ফেরত পেয়ে মঞ্জিল মিয়া বলেন, ‘আমার গলায় অসুখ। ডাক্তার দেখাতে টাকা নিয়ে ময়মনসিংহের উদ্দ্যেশে রওনা হয়েছিলাম। পথে টাকা হারায়। এতে ভেঙে পড়েছিলাম। এখন টাকা পেয়ে নিজের কাছে যেমন খুবই ভালো লাগছে অন্যদিকে সততা যে এখনো বেঁচে আছে তার প্রমাণও পাওয়া গেল। টাকা হারিয়ে পাওয়া এ যুগে বিরল ঘটনা। ‘

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam