তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন

চিলমারীতে অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা

  • প্রকাশ মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ১১.১৫ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে
কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দুটি ড্রেজার মেশিন ধ্বংস ও ট্রলির মালিক কে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার দুপুরে ব্রহ্মপুত্র নদের তীরে অভিযানে এ জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান।
জানা গেছে, উপজেলার রমনা মডেল ইউনিয়নের জামেরতল এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরবর্তী দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করে বিক্রি করছে আসছে একটি বালু মহল।
বালু উত্তোলন ও ট্রাকে পরিবহনের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্টের পাশাপাশি এলাকার সড়কগুলো নষ্ট হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান।   পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলনের দায়ে জামেরতল এলাকায় পাইপসহ দুটি ড্রেজার মেশিন ধ্বংস  করা হয়।
এ ঘটনায় ট্রাক মালিক সোহেল রানা ও সুমন মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বালু উত্তোলনের ফলে নদী ভাঙনসহ পরিবেশের মারাত্বক ক্ষতি হচ্ছিল। বালুমহাল আইনে বালু উত্তোলনকারীদের জরিমানাসহ ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। এ অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam